পোষ্য বিড়ালকে হত্যায় অভিযোগ দায়ের, সম্পন্ন হলো ময়নাতদন্ত!

|

মুন্সিগঞ্জ প্রতিনিধি:

মুন্সিগঞ্জের সিরাজদিখানে পোষ্য বিড়ালকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেছিলেন আছিয়া নামের এক কিশোরী। তার অভিযোগের ভিত্তিতে সেই বিড়ালের ময়নাতদন্ত সম্পন্ন করা হয়েছে। তবে আঘাতের কোনো চিহ্ন পাওয়া যায়নি।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরে উপজেলা প্রাণী সম্পদ দফতর ও ভেটেরিনারি হাসপাতালে বিড়ালটির ময়নাতদন্ত সম্পন্ন করা হয়। প্রাণী সম্পদ কর্মকর্তা চিকিৎসক শবনম সুলতানা মৃত বিড়ালের ময়নাতদন্ত করেন।

এ বিষয়ে তিনি জানান, প্রতিটি অর্গানেরই ময়নাতদন্ত করেছি। কোনো আঘাতের লক্ষণ পাওয়া যায়নি। আমার এখানে রিপোর্ট আমি দিয়ে দিয়েছি। তবে পয়জনিং কেস ধরার বিষয়টি আমাদের এখানে হয় না। পয়জনে টেস্ট করে ইনস্টিটিউট অব পাবলিক হেল্থ।

অভিযোগের তদন্তকারী কর্মকর্তা সিরাজদিখান থানার উপ-পরিদর্শক কামরুল জানান, ময়নাতদন্ত করা হয়েছে। ভিসেরা রিপোর্টের জন্য ঢাকায় নেয়া হবে। রিপোর্ট পাওয়া গেলে বিড়ালটিকে হত্যা করা হয়েছিল নাকি স্বাভাবিক মৃত্যু হয়েছে তা বোঝা যাবে। ভিসেরা রিপোর্ট পাওয়া গেলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, গত ৩০ অক্টোবর সিরাজদিখান থানায় পৌষ্য বিড়াল হত্যার অভিযোগ করে বিড়ালের মালিক আছিয়া আক্তারের মা আকলিমা বেগম। এ ঘটনায় বিড়ালটিকে ময়নাতদন্তের জন্য পাঠায় থানা পুলিশ। প্রথমে গড়িমসি করা হলেও গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর আইনগত ব্যবস্থা নিতে তৎপর হয় সংশ্লিষ্টরা।

আছিয়া জানান, বিড়ালটিকে সে ছোটবেলা থেকেই লালন-পালন করতো। গত ৩০ অক্টোবর দুপুরে তার আদরের বিড়ালটিকে উত্তর ফুরশাইল গ্রামের মৃত সিরাজ মিয়ার স্ত্রী তাসলিমা ও তার মেয়ে সেলিনা কাঠ দিয়ে আঘাত করে। পরে চিকিৎসার জন্য পশু হাসপাতালে নিয়ে গেলে সেখানকার কর্মকর্তারা বিড়ালটিকে মৃত ঘোষণা করেন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply