ইউরোপায় ন্যূনতম ব্যবধানে আর্সেনাল ও ম্যানইউর জয়

|

ছবি: সংগৃহীত

উয়েফা ইউরোপা লিগের গ্রুপ পর্বের শেষ ম্যাচে জুরিখের বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছে আর্সেনাল। এই জয়ে গ্রুপ ‘এ’তে শীর্ষে থেকে শেষ ১৬ নিশ্চিত করলো ইংলিশ ক্লাবটি। একই ব্যবধানে রিয়াল সোসিয়াদকে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। গ্রুপ ‘ই’ থেকে রানার্সআপ হয়ে পরের রাউন্ডে গেল রেড ডেভিলরা।

ঘরের মাঠ এমিরেটসে ফেভারিটের তকমা নিয়েই মাঠে নামে আর্সেনাল। শুরু থেকেই চাপ তৈরি করে খেলতে থাকে স্বাগতিকরা। ১৭ মিনিটে গানার সমর্থকদের আনন্দে ভাসান কাইরান টিয়েরনি। এই স্কটিশ ডিফেন্ডারের গোলে ১-০ ব্যবধানের লিড নিয়ে বিরতিতে যায় আর্সেনাল। বিরতি থেকে ফিরে স্কোরলাইন বাড়ানোর চেষ্টা চালায় স্বাগতিকরা। তবে জুরিখের শক্ত ডিফেন্সে প্রতিহত হয়েছে আক্রমণ। বাকি সময়ে আর কোনো গোল না হলে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্সেনাল।

ছবি: সংগৃহীত

এদিকে, ইউরোপা লিগের আরেক ম্যাচে শুরু থেকেই প্রভাব তৈরি করে খেলতে থাকে রিয়াল সোসিয়াদাদ ও ম্যানচেস্টার ইউনাইটেড। স্বাগতিকদের মাঠে লিড নিতে বেশি সময় নেয়নি ইংলিশ ক্লাবটি। ১৭ মিনিটে আর্জেন্টাইন তরুণ উইঙ্গার আলেহান্দ্রো গারনাচোর গোলে এগিয়ে যায় রেড ডেভিলরা। ম্যাচে বেশ কয়েকবার আক্রমণ চালালেও তা থেকে গোল বের করতে পারেনি সোসিয়াদাদ। বাকি সময়ে আর কোনো গোল না হলে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার ইউনাইটেড।

আরও পড়ুন: বার্সা ছাড়ার ঘোষণা দিলেন পিকে, শনিবার খেলবেন শেষ ম্যাচ

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply