ফ্যাশন দুনিয়ায় চলছে ‘দীপিকা’ ঝড়

|

দীপিকা পাডুকোনকে শুধু বলিউডের তারকা অভিনেত্রী বললে তার আন্তর্জাতিক খ্যাতির সঠিক রূপটি ফুটে ওঠে না। কান চলচ্চিত্র উৎসব হোক বা প্যারিস ফ্যাশন উইক, পুরো ফ্যাশন দুনিয়ারই নজর থাকে দীপিকার সাজপোশাকের দিকেই। ভারতীয় এথনিক ডিজাইন থেকে পশ্চিমা ব্র্যান্ডের নিরীক্ষাধর্মী গাউন- দীপিকা আলো ছড়িয়ে যাচ্ছেন একের পর এক লুকে। সবচেয়ে অবাক ব্যাপার হলো, সম্প্রতি বেশ কয়েকটি বিখ্যাত আন্তর্জাতিক ব্র্যান্ড তাকে ব্র্যান্ড অ্যাম্বাসেডর বানিয়েছে।

২০০৭ সাল থেকে টানা দশ বছর বলিউডে রাজত্ব করার পর ২০১৭ সালে হলিউডে অভিষেক হয় দীপিকার। নিজের প্রোডাকশন হাউস থেকে প্রযোজনা করেন অ্যাসিডবিরোধী সাড়াজাগানো সিনেমা ‘ছাপাক’। এরপর ভারতে মানসিক স্বাস্থ্যসংক্রান্ত জনপ্রিয় সংস্থা ‘লিভ লাভ লাফ’-এর প্ল্যাটফর্মে কাজ করছেন মানসিক স্বাস্থ্যসচেতনতা নিয়ে। প্রচুর সেবামূলক কাজেও জড়িত আছেন তিনি।

তার ব্যক্তিত্ব, জীবনযাপনের সততা, মিডিয়ায় অকপট বক্তব্য- সব মিলিয়ে অনন্য এক উচ্চতায় নিজেকে নিয়ে গেছেন দীপিকা। উচ্চতার প্রসঙ্গ যখন এলোই, তখন বলতে হয়, তার দীর্ঘদেহী দারুণ ফিগারে মানিয়ে যাওয়া বৈচিত্র্যময় স্টাইল স্টেটমেন্টের কথা। আর কার্টিয়ের থেকে শুরু করে লুই ভিটো পর্যন্ত বিশ্বের যতো নামজাদা ফ্যাশন ব্র্যান্ড, এখন তাদের প্রতিনিধিত্ব করতে দীপিকার দিকেই ঝুঁকতে নিরাপদ বোধ করছেন।

অক্টোবরে আইকনিক ফ্রেঞ্চ জুয়েলারি ব্র্যান্ড কার্টিয়ের তাদের নবনিযুক্ত অ্যাম্বাসেডর হিসেবে দীপিকার নাম ঘোষণা করেছে। ব্র্যান্ড ভ্যালু বাড়াতে তো বটেই, ভারতে তাদের ব্র্যান্ডের অবস্থান পাকাপোক্ত করতেও এই পদক্ষেপ দারুণ কার্যকর হবে বলে মত দিচ্ছেন ফ্যাশনবোদ্ধারা।

দীপিকা পাড়ুকোনই বিশ্বখ্যাত ফ্যাশন ব্র্যান্ড লুই ভিতোর প্রতিনিধিত্বকারী প্রথম ভারতীয় নারী। জানা গেছে, কান চলচ্চিত্র উৎসবের সময় মিডিয়ায় ব্র্যান্ডটি যতোটা প্রভাব রেখেছে, তার ২৫ শতাংশ দীপিকার অন্তর্ভুক্তির কারণেই। লুই ভিটোর পোশাক, বুট, ব্যাগ-সবকিছুই দেখা যায় দীপিকার সাজপোশাকে।

আরেক বিখ্যাত জুয়েলারি ব্র্যান্ড শোপার্ড তাদের বহুল প্রতীক্ষিত ও ব্র্যান্ডটির সবচেয়ে বৈশিষ্ট্যপূর্ণ ডিজাইনের সমন্বয়ে হ্যাপি ডায়মন্ড কালেকশনের প্রমোশনের জন্য দীপিকা পাড়ুকোন ছাড়া আর কারও কথা ভাবেনি। আবেদনময়ী ও শক্তিশালী-দুই রূপের অসাধারণ মিশেলে দীপিকার হাস্যোজ্জ্বল মুখটি শোপার্ডের গয়নায় এনেছে অন্যমাত্রা।

ভারতীয় বাজারে ২৫ বছর পার হয়ে গেছে লিভাইজের। কিন্তু গত বছর দীপিকার অংশগ্রহণে লিভাইজ পৌঁছেছে ব্র্যান্ড ভ্যালুর সর্বোচ্চ শিখরে। দীপিকা নিজেও এ বনেদি ব্র্যান্ডটির মতো সততা আর আন্তরিকতায় বিশ্বাসী বলে তিনি লিভাইজের প্রতিনিধিত্ব করতে গিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন সব জায়গায়।

মোট কথা, আন্তর্জাতিক ফ্যাশন ব্র্যান্ডগুলো এশিয়ার বাজারে নিজেদের প্রভাব বিস্তৃত করতে যে বিশ্বস্ত মুখ খুঁজছিল, দীপিকাই এখন তাদের একমাত্র ভরসা হিসেবে শক্তভাবে জায়গা করে নিয়েছে।

/এসএইচ        


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply