শেষ ওভারে জিতলো ইংল্যান্ড, কপাল পুড়লো অজিদের

|

৩৬ বলে ৪২ রানের ম্যাচ উইনিং ইনিংসের পর বেন স্টোকস।

গ্রুপ-ওয়ানের গুরুত্বপূর্ণ ম্যাচে শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে ইংল্যান্ড। ১৪২ রানের জয়ের লক্ষ্য ২ বল হাতে রেখে পার হয় জশ বাটলারের দল। আর ইংল্যান্ডের এ জয়ে সেমিফাইনাল খেলা হলো না অস্ট্রেলিয়ার।

শনিবার (৫ নভেম্বর) সিডনিতে টস জিতে ব্যাট করতে নেমে পাথুম নিশাঙ্কার দুর্দান্ত এক হাফ সেঞ্চুরির পরেও বড় সংগ্রহ পায়নি লঙ্কানরা। ইংলিশ বোলারদের দাপুটে বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪১ রান সংগ্রহ করে লঙ্কানরা। দলের পক্ষে নিশাঙ্কা ৪৫ বলে করেন সর্বোচ্চ ৬৭ রান।

জবাবে ব্যাট করতে নেমে, বাটলার-হেলস ৭৫ রানের উদ্বোধনী জুটি গড়লেও এ দুজনকে বিদায় করে ম্যাচে ফেরে শ্রীলঙ্কা। হাসারাঙ্গার বলে করুনারত্নের হাতে ক্যাচ তুলে দেয়ার আগে বাটলার করেন ২৩ বলে ২৮। আর, ৩০ বলে ৪৭ রান করে করে আউট হন অ্যালেক্স হেলস। দুই ওপেনার আর বেন স্টোকস ছাড়া ইংলিশ ব্যাটারদের কেউই আর দুই অংকের ঘর পৌঁছুতে পারেননি। হ্যারি ব্রুকস, লিয়াম লিভিংস্টোন, মঈন আলী ও সাম ক্যারেনের সম্মিলিত সংগ্রহ মাত্র ১৫ রান।

১৪২ রানের সহজ এ বাধা টপকাতে তাই ইংলিশদের খেলতে হয়েছে শেষ ওভারের ৪র্থ বল পর্যন্ত। ২০তম ওভারের চতুর্থ বলে চার মেরে জয় তুলে নেন শেষ পর্যন্ত অপরাজিত থাকা বেন স্টোকস। আর, ৬৭ রান করা লঙ্কান ওপেনার পাথুম নিশাংকাকে সাজঘরের পথ দেখানো আদিল রশিদ নির্বাচিত হয়েছেন প্লেয়ার অব দ্য ম্যাচ।

প্রসঙ্গত, গ্রুপ ওয়ানে নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার সবারই পয়েন্ট সমান ৭ করে। তবে রান রেটে নিউজিল্যান্ড গ্রুপ সেরা, আর ইংল্যান্ড রানার্সআপ। দু’দলই সেমিফাইনালে খেলবে। আর এতেই বিদায় নিশ্চিত হলো স্বাগতিক অস্ট্রেলিয়ার।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply