জোড়া আঘাতে সাজঘরে বাবর-রিজওয়ান

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশের দেয়া ১২৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সতর্ক সূচনার পর সাজঘরে ফিরে গেছেন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। ৫৭ রানের মাথায় নাসুম আহমেদের বলে বাবর আজম আউট হওয়ার পরের বলেই এবাদতের শিকার হয়ে প্যাভিলিয়নে ফিরেছেন প্রথম ওভারেই সোহানের হাতে ‘জীবন’ পাওয়া রিজওয়ান। প্রতিবেদনটি লেখার সময় পাকিস্তানের সংগ্রহ ছিল ১৩.২ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ৮১ রান। জয়ের জন্য ৪০ বলে ৪৭ রান করতে হবে পাকিস্তানকে।

ব্যাট হাতে চলতি আসরে রীতিমতো খাবি খাওয়া পাকিস্তান অধিনায়ক বাবর আজমের আজকের সংগ্রামের ইতি টেনেছেন এই ম্যাচেই দলে আসা নাসুম আহমেদ। ৩৩ বলে ২৫ রান করা বাবর ফিরে গেছেন মোস্তাফিজুর রহমানের তালুবন্দি হয়ে। এই ধাক্কার পর রিজওয়ানও বেশি সময় টিকতে পারেননি। এবাদতের স্লোয়ারে কাভারে নাজমুল শান্তর হাতে ক্যাচ দিয়ে ৩২ রান করে ফিরেছেন পাকিস্তানের এই সহ-অধিনায়ক।

এক বলের বিরতিতে মোহাম্মদ নওয়াজকে রান আউটের সুবর্ণ সুযোগ মিস করেছেন নাজমুল শান্ত। এবাদতের বলে পরাস্ত হয়েছিল নওয়াজ। বোলার-ফিল্ডারদের সমস্বরে আবেদনের ফাঁকে রান নেয়ার সিদ্ধান্তে ভুল বোঝাবুঝি ঘটে দুই প্রান্তের ব্যাটারের মধ্যে। শান্তর সরাসরি থ্রো স্ট্যাম্প ভেঙে দিলে তৃতীয় উইকেটের পতনও ঘটাতে পারতো বাংলাদেশ। ওভারথ্রোতে আবার চার রান হজম করতে হয়েছে সাকিব বাহিনীকে।

এর আগে, অ্যাডিলেড ওভালের অলিখিত কোয়ার্টার ফাইনালে টস জিতে ব্যাট করে নাজমুল শান্তর ৫৪ রানের ওপর ভর করে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ১২৭ রান সংগ্রহ করে বাংলাদেশ।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply