হামলার স্থান থেকেই ফের লংমার্চের ঘোষণা ইমরান খানের

|

পিটিআই চেয়ারম্যান ‌ও পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ছবি : সংগৃহীত

ওয়াজিরাবাদের যে স্থানে হামলার শিকার হয়েছিলেন সেখান থেকেই আবারও লংমার্চ শুরু করার ঘোষণা দিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খান। আগামী মঙ্গলবার (৮ নভেম্বর) পুনরায় শুরু হবে কর্মসূচি। খবর আলজাজিরার।

রোববার (৬ নভেম্বর) লাহোরের শওকত খানম হাসপাতাল থেকে সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

ইমরান খান বলেন, যেখানে আমিসহ ১১ জন গুলিবিদ্ধ হয়েছিলাম এবং যেখানে মোয়াজ্জাম শহীদ হয়েছিল, মঙ্গলবার আমাদের লংমার্চ ওয়াজিরাবাদের সেই জায়গা থেকেই আবার শুরু হবে।

লাহোর থেকেই লংমার্চে ভাষণ দেবার কথা জানিয়ে তিনি বলেন, দলের নেতাকর্মীরা রাওয়ালপিন্ডি পৌঁছালে তাদের সাথে যোগ দেবো।

হামলার ঘটনায় পাঞ্জাব সরকার অভিযোগ নিচ্ছে না দাবি করে পিটিআই চেয়ারম্যান বলেন, প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও গোয়েন্দা সংস্থা আইএসআই প্রধানের বিরুদ্ধে এফআইআর দায়ের করতে চেয়েছিলাম। কিন্তু সামরিক কর্মকর্তার নাম বাদ না দিলে এফআইআর দায়ের হবে না বলে জানানো হয়েছে। হামলার ৩ দিন হয়ে গেল, আমরা এখনো এফআইআর দায়ের করতে পারিনি।

ইমরান খান বলেন, পাঞ্জাব সরকার বলছে তারা প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর নাম থাকলেও এফআইআর নিতে পারবে, কিন্তু সামরিক কর্মকর্তার নাম বাদ দিতে হবে। আমার পূর্ণ বিশ্বাস, ষড়যন্ত্রের মাধ্যমে তারা তিনজনই হামলার ঘটনা ঘটিয়েছে। সাবেক প্রধানমন্ত্রী হয়ে আমি যদি অভিযোগ দায়ের না করতে পারি, তবে সাধারণ মানুষের কী হবে?

উল্লেখ্য, গত ৩ নভেম্বর লংমার্চ চলাকালে ওয়াজিরাবাদ এলাকায় গুলিবিদ্ধ হন ইমরান খানসহ ১১ জন। এ ঘটনায় মোয়াজ্জাম নামে এক পিটিআই কর্মী নিহত হন।

এএআর/ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply