কাতার বিশ্বকাপে নেইমারের চোখে ফেভারিট যারা

|

ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপে নিজের ফেভারিট দলের নাম জানালেন ব্রাজিলের তারকা ফুটবলার নেইমার। ফ্রান্স ও আর্জেন্টিনাকে পছন্দের তালিকায় শীর্ষে রেখেছেন এই ফুটবল সুপারস্টার। তবে নিজের দেশ ব্রাজিলকেও পিছিয়ে রাখছেন না তিনি। জানিয়েছেন, নিজেদের ষষ্ঠ শিরোপার খোঁজেই কাতারে যাবে তারা। স্কয়ার ম্যাগাজিনকে দেয়া এক সাক্ষাৎকারে এসব কথা জানিয়েছেন নেইমার।

কাতার বিশ্বকাপ কড়া নাড়ছে দরজায়। বিশেষজ্ঞ থেকে শুরু করে তারকা ফুটবলার- সবাই কথা বলা শুরু করেছেন গ্রেটেস্ট শো অন আর্থ নিয়ে। এইতো ক’দিন আগেই লিওনেল মেসি জানিয়েছিলেন তার ফেভারিট দলের নাম। ব্রাজিল ও ফ্রান্সকে সবচেয়ে এগিয়ে রেখেছেন ফুটবলের এই মহাতারকা।

এবার কথা বললেন ব্রাজিল সুপারস্টার নেইমার জুনিয়র। জানিয়েছেন, কাতার বিশ্বকাপে তার ফেবারিট দলের তালিকা। ফ্রান্স, আর্জেটিনা, জার্মানি, ইংল্যান্ড ও বেলজিয়াম। নিজের এই পছন্দের তালিকায় নিজের দেশ ব্রাজিলকে না রাখার কারণ হয়তো চাপমুক্ত থাকা। কারণ, বিশ্বকাপে মানসিকভাবে প্রস্তুত থাকার ওপর জোর দিয়েছেন এই পিএসজি তারকা। নেইমার বলেন, ফুটবলে হার মেনে নেয়া সবসময়ই কঠিন। আর বিশ্বকাপে সেটা আরও কষ্টের। যে কারণে আপনাকে প্রস্তুতিটা খুব ভালোভাবে নিতে হবে। শারীরিক ও মানসিকভাবে ফিট থাকতে হবে।

স্কয়ার ম্যাগাজিনকে দেয়া সাক্ষাৎকারে নেইমার বলেছেন কাতার বিশ্বকাপ ঘিরে বাড়তি প্রত্যাশার কথা। বড় কারণটা সময়ের হেরফের। সাধারণত জুন-জুলাইয়ে অনুষ্ঠিত হয় ফুটবলের এই মহোৎসব। তবে কাতারের আবহাওয়ার কথা মাথায় রেখে এবারের আসর গড়াচ্ছে নভেম্বরে। আর সেখানেই সুবিধা দেখছেন ব্রাজিল ফুটবলের রাজপুত্র। নেইমার বলেন, এবারের বিশ্বকাপ প্রস্তুতিটা অন্যান্য বারের চেয়ে ভালো। কারণ, এটি মৌসুমের মাঝামাঝি সময়ে হচ্ছে। মৌসুমের শেষে হলে খেলোয়াড়রা থাকে ক্লান্ত। তাই আমি মনে করি এবারের বিশ্বকাপের মানটাও থাকবে অনেক উঁচুতে।

২০ নভেম্বর কাতার-ইকুয়েডর ম্যাচের মাধ্যমে শুরু হতে যাচ্ছে ফুটবল মহারণ। তবে সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে ব্রাজিলের বিশ্বকাপ মিশন শুরু হবে ২৫ নভেম্বর।

আরও পড়ুন: আর্জেন্টিনা শিবিরে সুখবর, মাঠে ফিরেছেন ডি মারিয়া

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply