সবচেয়ে পিছিয়ে থাকা পাকিস্তানের দুর্দান্ত প্রত্যাবর্তন

|

ইন্টারনেট থেকে সংগৃহীত ছবি।

সেমির দৌড়ে সবচেয়ে পিছিয়ে থাকা ‘আনপ্রেডিক্টেবল’ পাকিস্তানই এখন শেষ চারে। সোশ্যাল মিডিয়ায় ট্রল আর সমালোচনার বৃত্তে থাকা দলটাই কি-না শেষ পর্যন্ত চমক দেখিয়ে নিশ্চিত করলো সেমির টিকেট। এখন দারুণ ফর্মে থাকা পাকিস্তান ফাইনালে পৌঁছালেও অবাক হওয়ার কিছু থাকবে না। অনেকেই ধারণা করছেন, পুনরাবৃত্তি হতে পারে ১৯৯২ বিশ্বকাপেরও।

চরম অনিশ্চয়তায় ঘেরা এক দল। যাদের ডাক নামই হয়ে গেছে ‘আনপ্রেডিক্টেবল পাকিস্তান’। আসরের শুরুতে ছিটকে যাওয়ার পথে থাকা দলটাই অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়িয়ে জায়গা করে নিয়েছে সেমিফাইনালে। আসরের প্রথম দুই ম্যাচে জয়ের দ্বারপ্রান্তে থেকেও শেষ বলে ভারত ও জিম্বাবুয়ের কাছে হেরে সেমির দৌড় থেকে অনেকটাই ছিটকে গিয়েছিল বাবর আজমের দল। আপাতদৃষ্টিতে তখন পাকিস্তানের বিদায় প্রায় নিশ্চিত ।

বাবরদের নিয়ে ট্রল, সমালোচনায় সয়লাব তখন সামাজিক যোগাযোগমাধ্যম। প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম থেকে পিসিবি প্রেসিডেন্ট রমিজ রাজার অপসারণের দাবিও জানান সমর্থকসহ দেশটির সাবেক ক্রিকেটাররা। দলের ব্যর্থতায় ম্যানেজমেন্টের উপর ক্ষোভ ঝাড়েন অনেকেই।

সেখান থেকেই নজরকাড়া এক প্রত্যাবর্তন। যে পাকিস্তান ছিলো পয়েন্ট টেবিলের তলানির দিকে, যে পাকিস্তানের নাম অনেকেই মুছে দিয়েছিলেন সেমি থেকে- সেই পাকিস্তানই এখন শেষ চারে।

ভারত ও জিম্বাবুয়ের বিপক্ষে স্বপ্নভঙ্গের পর ঘুরে দাঁড়ায় বাবর-রিজওয়ানরা। নেদারল্যান্ডস, দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশকে উড়িয়ে দিয়ে সেমির টিকিট নিশ্চিত করে পাকিস্তান।

সেমিফাইনালে বুধবার (৯ নভেম্বর) বাংলাদেশ সময় দুপুর ২টায় নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান। গেলো আসরে অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরে সেমিফাইনাল থেকেই বিদায় নেয় বাবর আজমের দল। সেই আক্ষেপটা নিশ্চয় এবার ঘোচাতে চাইবে পাকিস্তান।

১৯৯২ এর বিশ্বকাপের সেমিতেও পাকিস্তানের প্রতিপক্ষ ছিলো কিউইরা। আর সেই ম্যাচে ৪ উইকেটের জয়ে ফাইনাল নিশ্চিত করে ইমরান খানের দল। ফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে উঁচিয়ে ধরে বিশ্বকাপের শিরোপা। ইতিহাসের পুনরাবৃত্তি করতে পারবে কি বাবর, রিজওয়ানরা? নাকি রচিত হবে ভিন্ন গল্প?

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply