প্রধানমন্ত্রীর ছবির সাথে নিজের ছবি যুক্ত করে কোটি টাকার প্রতারণা; যা জানালো র‍্যাব

|

ব্রিফিংরত র‍্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

প্রধানমন্ত্রী পরিবারের সদস্যদের প্রটোকল অফিসারের পরিচয়ে তদবির, টেন্ডারবাজি ও চাকরি দেয়ার নামে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়া চক্রের হোতা হরিদাস চন্দ্র ওরফে তাওহীদ ও তার সহযোগীকে গ্রেফতার করেছে র‍্যাব।

মঙ্গলবার (৮ নভেম্বর) দুপুরে এ সংক্রান্ত সংবাদ সম্মেলনে র‍্যাব জানায়, ২০১৯ সালে ধর্মান্তরিত হয়ে ‘তাওহীদ’ নাম ধারন করে হরিদাস চন্দ্র। প্রধানমন্ত্রীসহ দেশের শীর্ষস্থানীয় ব্যক্তিদের নাম ব্যবহার করে নানাবিধ সুবিধা পাইয়ে দেয়ার কথা বলে শতাধিক মানুষের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নেয় সে। এমনকি এডিট করে প্রধানমন্ত্রীর সাথে নিজের ছবি যুক্ত করেও মানুষকে ধোঁকা দিতো হরিদাস চন্দ্র ওরফে তাওহীদ।

গ্রেফতারকৃত প্রতারক হরিদাস চন্দ্র ওরফে তাওহীদ ও তার সহযোগী।

জানা গেছে, প্রতারণার মাধ্যমে অর্জিত টাকা দিয়ে ময়মনসিংহে জমি ক্রয় এবং ৩ কোটি টাকা ব্যয়ে রিসোর্ট নির্মাণ করে সে। হরিদাস চন্দ্র স্বর্ণ চোরাচালানের সাথেও জড়িত বলে জানিয়েছে র‍্যাব।

র‍্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, আমাদের কাছে ভিকটিমের পাশাপাশি বেশ কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তা আমাদের কাছে অভিযোগ করেছে এই মর্মে যে, তাদের কাছে মনে হচ্ছে যে কিছু ভুয়া ডিও লেটার বা ভুয়া ডকুমেন্টস বা ভুয়া সুপারিশ এসেছে। এসব নিয়েই মূলত গোয়েন্দা কার্যক্রম শুরু করা হয়; এবং আমরা তাকে আইনের আওতায় নিয়ে আসতে সক্ষম হই।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply