টাকায় নয়, এখন ডলারে ঘুষ নেয়া হচ্ছে: হাইকোর্ট

|

এখন আর টাকায় নয়, ঘুষের লেনদেন হচ্ছে ডলারে; এমন মন্তব্য করেছেন হাইকোর্ট। সিলেট জেলা কারাগারে একই নামের একজনের পরিবর্তে অন্যজন চাকরি করছেন, এ সংক্রান্ত রিট আবেদনের শুনানিতে হাইকোর্ট এ মন্তব্য করেন।

মঙ্গলবার (৮ নভেম্বর) বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে শুনানিতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী খুরশীদ আলম খান বলেন, একজন চাকরিপ্রার্থী পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। তারপরেও তাকে জয়েন (যোগদান) না করিয়ে একই নামে অন্য একজনকে চাকরি করতে দেয়া হয়। এমন অভিযোগ ওঠায় চাকরিপ্রার্থী রিট করেছেন।

এ সময় রিটকারীর পক্ষের আইনজীবীর উদ্দেশে হাইকোর্ট বলেন, এসব বিষয়ে তো দুদক ব্যবস্থা নিতে পারে। দুদক কী এগুলো দেখছে না? আপনারাই চাকরির সুযোগ করে দিয়েছেন।

তখন আইনজীবী খুরশীদ আলম খান বলেন, এ জন্যই তো আমরা এসেছি। অন্যদিকে, আদালত আইনজীবীকে বলেন, এখন আসছেন। ধরা খাওয়ার পরে…।

শুনানিতে আদালত আইনজীবীদের উদ্দেশে বলেন, গণেশ যদি সব জায়গায় রাজত্ব করে, তাহলে তো হলো না। আর এখন তো টাকায় নয়, ঘুষ লেনদেন হয় ডলারের মাধ্যমে।

প্রসঙ্গত, ছদ্মবেশ ধারণ ও বিভিন্ন জাল-জালিয়াতি করে চট্টগ্রাম এবং সিলেটে ২০০ জন কারারক্ষী চাকরি করছে বলে গণমাধ্যমে খবর প্রচারিত হয়। পরে কারা কর্তৃপক্ষ তদন্ত করে ৮৮ জনের বিরুদ্ধে জালিয়াতির প্রমাণ পায়। এর মধ্যে তিনজনকে পাওয়া যায়, যারা একজনের পরিবর্তে আরেকজন চাকরি করছেন।

আগামীকাল বুধবার হাইকোর্ট এই রিটের আদেশ দেবেন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply