দানি আলভেজের সামনে অনন্য এক রেকর্ডের হাতছানি!

|

দানি আলভেজ

দরজায় কড়া নাড়ছে ফুটবলের সবচেয়ে বড় মহাযজ্ঞের। বরাবরের মতো এবারের বিশ্বকাপেও হট ফেভারিটের তকমা নিয়ে কাতার যাচ্ছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। ইনজুরির কারণে রাশিয়া বিশ্বকাপ মিস করলেও সদ্য ঘোষিত ২৬ জনের চূড়ান্ত দলে রয়েছেন ৩৯ বছর বয়সী রাইট ব্যাক দানি আলভেজ।

সোমবার (৭ নভেম্বর) সেলেসাওদের কোচ তিতে ২৬ সদস্যের দল ঘোষণা করেন। যেখানে মূল আলোচনায় ছিল রাইট ব্যাক দানি আলভেজের দলে অন্তুর্ভূক্তি। কারণ, ব্রাজিলের ফুটবল ইতিহাসে সবচেয়ে বয়োজ্যেষ্ঠ খেলোয়াড় হিসেবে বিশ্বকাপে জায়গা পেয়েছেন এ ডিফেন্ডার।

বিশ্বকাপে ব্রাজিলের বয়োজ্যেষ্ঠ খেলোয়াড়ের রেকর্ড এতোদিন ছিল দেলমা সান্তোসের দখলে। তিনি ১৯৬৬ সালে যখন ইংল্যান্ড বিশ্বকাপে অংশ নিয়েছিলেন, তখন তার বয়স ছিল ৩৭ বছর। তার সে রেকর্ড ৫৬ বছর পর ভেঙে দিতে যাচ্ছেন দানি আলভেজ। কাতার বিশ্বকাপে মাঠে নামলেই অনন্য এ রেকর্ড গড়বেন তিনি।

এদিকে, দানি আলভেজের দলের অন্তর্ভুক্তি মেনে নিতে পারছেন না  ব্রাজিল সমর্থকরা। তারা মনে করছেন, কাতারের আবহাওয়ায় দানি আলভেজ তার শতভাগ দিতে পারবেন না।

তবে দানি আলভেজের সমালোচনা প্রসঙ্গে কোচ তিতে বলেছেন, আমি এখানে টুইটার ব্যবহারকারীদের সন্তুষ্ট করতে আসিনি। আমি জানিও না, তাদের মধ্যে কত শতাংশ ব্রাজিলিয়ান।

ক্লাব ফুটবলের ইতিহাসে সবচেয়ে বেশি শিরোপা এ ব্রাজিলিয়ানের দখলে। বার্সেলোনা, জুভেন্টাস, পিএসজির মতো বড় বড় ক্লাবে খেলেছেন দানি আলভেজ। বার্সেলোনার হয়ে ট্রেবল জিতেছেন তিনি।

এর আগে ব্রাজিলের হয়ে ২০১০, ২০১৪ বিশ্বকাপ খেলেছেন এই ডিফেন্ডার। ২০১৮ সালে ইনজুরির কারণে দল থেকে ছিটকে যান দানি আলভেজ।

একঝাক তারকা নিয়ে হেক্সা জয়ের মিশন আগামী ২৫ নভেম্বর সার্বিয়ার বিপক্ষে মাঠে নামবে তিতের শীর্ষরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply