কাতার বিশ্বকাপে ক্রোয়েশিয়ার চূড়ান্ত দল ঘোষণা

|

ছবি: সংগৃহীত

আসন্ন কাতার বিশ্বকাপ সামনে রেখে ২৬ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে ক্রোয়েশিয়া ফুটবল ফেডারেশন। যেখানে, অধিনায়ক হিসেবে লুকা মদ্রিচের ওপরই আস্থা রেখেছে দলটি। দলে তেমন কোনো চমক নেই বললেই চলে।

২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে দুর্দান্ত খেলে ফাইনালে জায়গা করে নিয়েছিল লুকা মদ্রিচের ক্রোয়েশিয়া। ফাইনালে ফ্রান্সের কাছে ৪-২ গোলে হেরে স্বপ্নের ট্রফি ছুতে না পারলেও ক্রোয়েশিয়ার সমর্থকদের কাছে বীরের সম্মাননা পেয়েছিল দলটি। সেই সুখকর স্মৃতি নিয়ে এবার কাতার বিশ্বকাপের জন্য প্রস্তুত ক্রোয়েশিয়া।

ক্রোয়েশিয়ার সিলেকশন কমিটির প্রধান ডালিচ বলেন, দলে যে খেলোয়াড়রা আছেন, তাদের ওপর আমাদের কোচিং স্টাফ এবং আমার বিশ্বাস আছে। কোনো খেলোয়াড়ের চাপ থাকবে না, আমরা পুরো দল হিসেবে খেলবো। আমাদের জন্য প্রথম ম্যাচটি সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং আমাদের সমস্ত মনোযোগ থাকবে মরক্কোর দিকে। আমরা আশাবাদী কিন্তু, বাস্তববাদী হতে হবে। ক্রোয়েশিয়ার জন্য বিশ্বকাপে থাকাটা অনেক বড় ব্যাপার, আমরা ধাপে ধাপে এগিয়ে চলবো। যেটা আমরা রাশিয়া বিশ্বকাপে করেছিলাম।

কাতার বিশ্বকাপে গ্রুপ এফ’এ মরক্কো ছাড়াও কানাডা ও বেলজিয়ামের মুখোমুখি হবে ক্রোয়েশিয়া।

ক্রোয়েশিয়ার ২৬ সদস্যের স্কোয়াড:

গোলরক্ষক: মিনিক লিভাকোভিচ, ইভিকা ইভুসিক, ইভো গ্রবিক।
ডিফেন্ডার: মাগোজ ভিদা, দেজান লোভরেন, বোর্না বারিসিক, জোসিপ জুরানোভিক, জোসকো গভার্দিওল, বোর্না সোসা, জোসিপ স্ট্যানিসিক, মার্টিন এরলিক, জোসিপ সুতালো।
মিডফিল্ডার: লুকা মদ্রিচ, মাতেও কোভাসিক, মার্সেলো ব্রোজভিচ, মারিও প্যাসালিক, নিকোলা ভ্লাসিক, লোভরো মেজার, ক্রিস্টিজান জ্যাকিক, লুকা সুসিক, ইভান পেরিসিক।
ফরওয়ার্ড: আন্দ্রেজ ক্রামারিক, ব্রুনো পেটকোভিক, মিসলাভ ওরসিক, আন্তে বুদিমির, মার্কো লিভাজা।

আরও পড়ুন: বিশ্বকাপ জিতবে আর্জেন্টিনা; ইএ স্পোর্টসের ভবিষ্যদ্বাণী


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply