যেভাবে বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ড ও পাকিস্তান

|

ইন্টারনেট থেকে সংগৃহীত ছবি।

খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়ানো পাকিস্তান, আর আয়ারল্যান্ডের বিপক্ষে হেরে আপসেট তৈরি করা ইংল্যান্ড। ফাইনালে যাওয়ার পথটা দুরকম ছিল দু’দলের। টি টোয়েন্টি বিশ্বকাপের শেষ দিকে এসে দেখে নিবো দুই ফাইনালিস্টের ফাইনালে পৌছানোর পথটা কেমন ছিলো।

বিশ্বকাপের শুরুটা হয়েছিলো হার দিয়ে। আসরের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচে ভারতের বিপক্ষে হার দিয়ে শুর করা পাকিস্তান এখন ফাইনালে। অপর ফাইনালিস্ট ইংল্যান্ডের শুরুটা হয়েছিলো আফগানিস্তানকে হারিয়ে। অবশ্য পরের ম্যাচেই আসরের সবচেয়ে চমক জাগানিয়া ম্যাচটা হয়েছিলো। ইংল্যান্ডকে হারিয়ে সেই চমকটা দিয়েছিলো আয়ারল্যান্ড। আর পাকিস্তানকে হারিয়ে অপর গ্রুপের চমক জাগিয়েছিলো জিম্বাবুয়ে।

আসরের ৩য় ম্যাচে নিজেদের প্রথম জয়ের দেখা পায় বাবর আজমের দল। নেদারল্যান্ডসকে ৬ উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলে খাতা খোলে তারা। অপরদিকে আসরের আরেক হাইভোল্টেজ ম্যাচ অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ম্যাচ ভেসে যায় বৃষ্টিতে।

অবশ্য পরের দুই ম্যাচে জয় নিয়েই সেমিফাইনাল নিশ্চিত করে ইংলিশরা। খাদের কিনারায় থাকা পাকিস্তানও দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ডু অর ডাই সমীকরণ দাঁড় করায়। সে ম্যাচে বাংলাদেশকে হারিয়ে সেমিতে ওঠে পাকিস্তান আর বাড়ির পথ ধরে টাইগাররা।

সেমিফাইনালে দুটি ম্যাচই হয় একচেটিয়া। ভারতকে ১০ উইকেটে হারিয়ে নিজেদের সামর্থের জানান দেয় ইংল্যান্ড। আর নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে আসরের খাদের কিনারা থেকে উঠে আসা পাকিস্তান।

রোববার (১৩ নভেম্বর) ফাইনালে মুখোমুখি হবে দু’দল। তবে এই ম্যাচে রয়েছে বৃষ্টির চোখ রাঙ্গানি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply