টাঙ্গাইলের দেলদুয়ারে ডায়রিয়ায় একজনের মৃত্যু, আক্রান্ত শতাধিক

|

স্টাফ করেসপনডেন্ট, টাঙ্গাইল:

টাঙ্গাইলের দেলদুয়ারে মাহ‌ফিলের খিচু‌রি খেয়ে শতাধিক নারী-পুরুষ ডায়‌রিয়ায় আক্রান্ত হয়েছেন। এতে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) রাতে রাহেলা বেগম নামের ওই বৃদ্ধা মারা যান। তিনি উপজেলার আ‌টিয়া ইউ‌নিয়নের গ‌জিয়াবা‌ড়ি গ্রামের মৃত বিশা চৌধুরীর স্ত্রী।

স্থানীয়রা জানায়, গত রোববার (১৩ নভেম্বর) স্থানীয় এক ওয়াজ মাহফিল থেকে তবারক হিসেবে খিচুড়ি দেয়া হয়। সেই খিচুড়ি যারা খেয়েছে তাদের অধিকাংশই ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন। ইতোমধ্যে এলাকার শতাধিক নারী-পুরুষ-শিশু রোগটিতে আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন। এদিকে আক্রান্তদের মধ্যে একজনের মৃত্যু হলে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে দেলদুয়ার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক দল আক্রান্তদের বাড়ি বাড়ি গিয়ে চিকিৎসা দিচ্ছেন। এছাড়া স্থানীয় মসজিদে মাইকিং করে ডায়রিয়া আক্রান্তদের দ্রুত চিকিৎসকদের পরামর্শ নেয়ার জন্য বলা হয়েছে।

দেলদুয়ার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক আশরাফুল আলম জানান, আক্রান্তদের চিকিৎসা দেয়া হচ্ছে। গুরুতর অসুস্থদের হাসপাতালে প্রেরণ করা হচ্ছে। এদের মধ্যে একজন মারা গিয়েছে বলে জানতে পেরেছি।

এএআর/ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply