সমালোচনার জবাব প্রথমার্ধেই দিলেন এনরিকে

|

ছবি: সংগৃহীত

দারুণভাবে বিশ্বকাপ মিশন শুরু করেছে স্পেন। ড্যানি অলমো, মার্কো অ্যাসেনসিও এবং ফেরান তোরেসের গোলে প্রথমার্ধেই কোস্টারিকার বিরুদ্ধে ৩ গোলে এগিয়ে গেছে লুই এনরিকের দল। স্কোয়াড ঘোষণার পর থেকেই সমালোচনার তীরে বিদ্ধ হচ্ছিলেন স্প্যানিশ এই কোচ। সকল সমালোচনার জবাব দিতে ৪৫ মিনিটের বেশি নিলেন না এনরিকে।

ড্যানি অলমোর করা প্রথম গোলটিকে যেন সত্যিকারের স্প্যানিশ গোলই বলতে হয়। ম্যাচের ১১ মিনিটে একের পর এক পাস, সেই সাথে জায়গা বদল করতে করতে ডি বক্সে কোস্টারিকার রক্ষণ উন্মুক্ত করে অভিজ্ঞ গোলরক্ষক কেইলর নাভাসকে পরাস্ত করেন ড্যানি অলমো। আর এই গোলটিই বিশ্বকাপে স্পেনের করা একশোতম গোল।

এক গোলে এগিয়ে থেকে আগের মতোই আক্রমণ করে যেতে থাকে অ্যাসেনসিও-ফেরান তোরেসরা। ম্যাচের ২১ মিনিটে বামপ্রান্ত থেকে জর্ডি আলবার ডি বক্সে বাড়ানো বলে ওয়ান টাচে দারুণ ফিনিশিংয়ে কেইলর নাভাসকে পরাস্ত করেন মার্কো অ্যাসেনসিও।

এরপর ম্যাচে পুরোদমে চলে স্পেনের আধিপত্য। বুস্কেটস-গাভি-পেদ্রিকে নিয়ে গড়া অনেকটা বার্সেলোনার মিডফিল্ড রাজত্ব করেছে কোস্টারিকার বিরুদ্ধে। বলের দখল রাখায় বরাবরের মতোই এগিয়ে স্পেন। স্পেনের প্রায় ৮০ শতাংশ বল দখলের বাইরে ১০ শতাংশ বল ছিল দুই দলের লড়াইয়ের মধ্যে। বাকি মাত্র ১০ শতাংশ বলের দখল রেখেছে কোস্টারিকা।

বল দখলের লড়াইয়ে স্পেন বরাবরই এগিয়ে থাকে। তবে গোলের দেখা পাওয়ার ক্ষেত্রেই যেন ধুঁকতে হয় স্প্যানিশদের। তবে সার্জিও রামোস-থিয়াগো আলকান্তারাদের স্কোয়াডে না রেখে তারুণ্য নির্ভর দল গড়ে এবার গোলও পেলেন লুই এনরিকে।

আরও পড়ুন: জাপানের কাছে ভাঙলো জার্মানির ২৮ বছরের রেকর্ড

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply