৪১ বছর বয়সেও সেরা ফর্মে খেলবে রোনালদো; তার বোনের দাবি

|

ছবি: সংগৃহীত

৩৭টি বসন্ত পার করে ফেলা ক্রিস্টিয়ানো রোনালদোকে আর হয়তো কখনোই দেখা যাবে না গ্রেটেস্ট শো অন আর্থে। ক্রিস্টিয়ানো রোনালদো খেলে ফেলেছেন, বিশ্বকাপে তার শেষ ম্যাচ। এমনটা যারা মনে করছেন, তাদের আরেকটু ভাবনার খোরাক যোগালেন সিআরসেভেনের বোন। রোনালদোর বোন তিরা অ্যাভাইরো জানান, আগামী বিশ্বকাপেও খেলবেন তার ভাই। বয়স বেশি হলেও নিজেকে ফিট রেখেই মাঠ মাতাবেন আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ গোলদাতা রোনালদো।

মরক্কোর সাথে হারের পর পর্তুগাল সুপারস্টার রোনালদোকে দেখে অনেকেই হয়তো এমন সুর তুলবেন যে, পর্তুগালের জার্সিতে আর দেখা যাবে না তাকে! কারণ সিআরসেভেনের বয়স যে এখন ৩৭। তাই আগামী বিশ্বকাপে তাকে দর্শকের আসনে দেখা যাবে, অনেকে মনে করছেন তাই।

যারা এমনটা ভাবছেন, তাদেরকে রীতিমতো হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করলেন রোনালদো’র বোন তিরা অ্যাভাইরো। তার বিশ্বাস, যে ফিটনেস রয়েছে সিআরসেভেনের, তাতে ২০২৬ বিশ্বকাপেও তাকে মাঠে দেখা যাবে। ম্যাচ শেষে ব্যক্তিগত ইনস্টাগ্রামে এক পোস্টে তিনি লিখেন, ‘৪১ বছর বয়স প্রাইম টাইম’।

হয়তো এটা স্রেফ আবেগী বার্তা। ২০২৬ বিশ্বকাপের সময় রোনালদোর হবে ৪১ বছর। সে সময়ে কী আদতেই এই গতির খেলায় মাঠে নামা সম্ভব? পরিসংখ্যানই বা কী বলছে?

এ পর্যন্ত বিশ্বকাপে ৭ জন চল্লিশোর্ধ ফুটবলার মাঠে নেমেছেন। তাদের মধ্যে ক্যামেরুনের রজার মিলাই একমাত্র স্ট্রাইকার। বাকি সবাই গোলরক্ষক। তাই প্রশ্ন উঠতেই পারে, ৪১ বছর বয়সে ৯০ মিনিট দৌঁড়ে খেলার দম পাবেন কি রোনালদো?

যদিও বোনের আশা, ভাইকে বিশ্বমঞ্চে দেখবেন আবারও। দেখবেন বিশ্বকাপ ট্রফি হাতে। কিন্তু তার সেই স্বপ্ন কি বাস্তব হবে কখনও। আপাতত সে প্রশ্নের উত্তর ছেড়ে দিতে হবে সময়ের হাতে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply