মেসি ও আলভারেজের গোলে ফাইনালের পথে আর্জেন্টিনা

|

ছবি: সংগৃহীত

কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে সেমিফাইনালের প্রথমার্ধেই ২ গোলের লিড নিয়েছে আর্জেন্টিনা। লিওনেল মেসির সফল পেনাল্টির সাথে নাম্বার নাইন জুলিয়ান আলভারেজের দুর্দান্ত সলো গোলে ফাইনালের পথে এগিয়ে গেছে লিওনেল স্কালোনির দল।

শুরু থেকেই মাঝমাঠেই হয়েছে বল দখলের লড়াই। সেখানে মদ্রিচ-ব্রোজোভিচ-কোভাচিচ ত্রয়ীই বেশিরভাগ সময় আধিপত্য করেছে। মিডফিল্ডে চারজন খেলোয়াড়কে নিয়েও খুব বেশি সুভিধা করতে পারছিল না আর্জেন্টিনা। কিন্তু ম্যাচের মোড় ঘুরে যায় হুট করেই। ৩২ মিনিটে আগুয়ান জুলিয়ান আলভারেজকে ডি বক্সে ফাউল করে বসেন ক্রোয়াট গোলকিপার লিভাকোভিচ। রেফারি বাজান পেনাল্টির বাঁশি। ৩৪ মিনিটে নেয়া স্পটকিকে লিভাকোভিচকে কোনো সুযোগই দেননি লিওনেল মেসি। এর মাধ্যমে চলতি বিশ্বকাপে ৫ম গোল করে এমবাপ্পের সাথে যৌথভাবে গোল্ডেন বুটের লড়াইয়ে সবার আগে এখন এই আর্জেন্টাইন তালিসম্যান। সেই সাথে বিশ্বকাপে মোট ১১টি গোল করে গ্যাব্রিয়েল বাতিস্তুতাকে টপকে আর্জেন্টিনার ইতিহাসে সর্বোচ্চ গো(লের রেকর্ডও গড়লেন এই ফুটবল জাদুকর।

তবে প্রথমার্ধের সেরা দৃশ্যের সৃষ্টি হয়েছে জুলিয়ান আলভারেজের পায়ে। কিছুক্ষণ আগেই পেনাল্টি আদায় করেছেন যে আলভারেজ, তিনিই সলো রানে ভেদ করে গেলেন ক্রোয়াট ডিফেন্সের হৃদপিণ্ড! বল ক্লিয়ার করতে ব্যর্থ হন সসা, তাই ভাগ্যের কিছুটা ছোঁয়াও পেয়েছেন এই স্ট্রাইকার। তবে ৩৯ মিনিটে দুর্দান্ত গোলে লিভাকোভিচকে পরাস্ত করে ফাইনালের দিকে দলকে অনেকটাই এগিয়ে দেন ম্যান সিটির এই তরুণ ফরোয়ার্ড।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply