এন-নেসাইরির লজ্জার রেকর্ড

|

ছবি: সংগৃহীত

সেমিফাইনালে ফ্রান্সের বিরুদ্ধে খেলতে নেমে এক অদ্ভুত রেকর্ড করেছেন মরক্কোর স্ট্রাইকার ইউসেফ এন-নেসাইরি। ১৯৬৬ সালের বিশ্বকাপের পর এন নেসাইরিই প্রথম খেলোয়াড় যিনি বিশ্বকাপের কোনো ম্যাচের ৬৭ মিনিট পর্যন্ত খেলেও বলে পা লাগিয়েছেন মাত্র তিনবার!

সেমিতে ফ্রান্সের কাছে ২-০ ব্যবধানে হেরেছে মরক্কো। প্রথম আফ্রিকান দেশ হিসেবে বিশ্বকাপের সেমিফাইনাল খেলা মরক্কো এদিন একাধিক গোলের সুযোগ তৈরি করতে পারলেও বল জালে জড়াতে পারেনি একবারও। একের পর এক ব্যর্থ হয়েছে তাদের দারুণ সব আক্রমণ। মুরদের আক্রমণের তীব্রতায় ম্যাচের পরিস্থিতি এমন দাঁড়িয়েছিল যে, ডিফেন্সিভ খেলতে একপর্যায়ে বাধ্য হতে হয় খোদ ফ্রান্সই। কিন্তু, উনাহি-হাকিমিদের এতোসব আক্রমণ শেষ পর্যন্ত কোনো কাজে আসেনি।

ফ্রান্সের বিরুদ্ধে মরক্কোর স্ট্রাইকার এন-নেসাইরিও ছিলেন নিষ্প্রভ। আর তা এতোটাই যে, প্রথমার্ধের পুরোটা আর দ্বিতীয়ার্ধের ৬৭ মিনিট পর্যন্ত মাঠে থেকেও এই স্ট্রাইকার বলে টাচ করতে পেরেছেন মাত্র ৩ বার! অথচ এই এন-নেসাইরির দুর্দান্ত এক গোলেই শক্তিশালী পর্তুগালকে বিশ্বকাপ থেকে বিদায় করেছিল ওয়ালিদ রেগ্রাগুইয়ের শিষ্যরা।

এদিন মাত্র তিনবার বল পায়ে পেয়ে এন-নেসাইরি ভাঙলেন ১৯৬৬ সালের বিশ্বকাপের পর সবচেয়ে কমবার বলে পা ছোঁয়ানোর রেকর্ড। এটি এমনই এক লজ্জার রেকর্ড যা হয়তো ভবিষ্যতে তিনি নিজেও মনে করতে চাইবেন না।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply