রেফারিং নিয়ে যা বললেন দেশম

|

ফাইনাল হারের হতাশায় পুড়ছেন ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম। তবে আর্জেন্টিনা যে ফ্রান্সের চেয়ে বেশি যোগ্য দল ছিল, সেটি অকপটে স্বীকার করেছেন কোচ ও অধিনায়ক হিসেবে বিশ্বকাপ জেতা এই কোচ।

দিদিয়ের দেশম বলেন, আর্জেন্টিনা দুর্দান্ত খেলেছে, যোগ্য দল হিসেবে ট্রফিটা নিয়ে দেশে ফিরবে তারা। এই ম্যাচ ৩-০ তে হারলেও আমার আফসোস হতো না। কিন্তু ছেলেরা দারুণভাবে লড়াইয়ে ফিরেছে। সত্যিই এর চেয়ে বেশি কিছু চাওয়ার থাকতে পারে না।

তবে ম্যাচে রেফারির পারফরম্যান্সে হতাশ ফ্রান্স কোচ। ম্যাচ শেষে পোলিশ রেফারি সজিমোন মার্সিনিয়াকের সঙ্গে কড়া আলাপ করতে দেখা যায় তাকে। ম্যাচের মধ্যে আর্জেন্টিনার পাওয়া প্রথম পেনাল্টি নিয়ে আপত্তি ও অতিরিক্ত সময়ে লিওনেল মেসির করা গোলের আগে বিল্ডআপে অফসাইডের দাবি তুলেছিল ফ্রান্স। কিন্তু রেফারি সেসব আমলে নেননি।

যদিও শাস্তির খড়গে পড়ার চিন্তায় রেফারির সঙ্গে কী কথা হয়েছে তা বলতে চাননি দেশম। রেফারি মার্সিনিয়াকের পারফরম্যান্স নিয়ে বলেন, ‘আমাকে সতর্ক হতে হবে (মন্তব্যের ক্ষেত্রে)। আমি যা দেখেছি আপনারাও তা দেখেছেন।’

তিনি আরও বলেন, রেফারির সঙ্গে আমি কিছু আলাপ করেছি, সেটা আমি কাউকে জানাতে চাই না। এমনকি আমরা যদি জিততামও আজ, তবু এই বিষয়ে উত্তর দিতাম না।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply