টানা চতুর্থবার বিশ্বকাপজয়ীর সঠিক ভবিষ্যদ্বাণী করলো ইএ স্পোর্টস

|

বিশ্বকাপ শুরুর এক মাস আগে ইএ স্পোর্টস (EA Sports) ভবিষ্যদ্বাণী করেছিলো চ্যাম্পিয়ন হবে আর্জেন্টিনা। সেটি মিলে গেছে। শুধু এবারই নয়, এ নিয়ে টানা চতুর্থবার বিশ্বকাপ চ্যাম্পিয়নের সঠিক ভবিষ্যদ্বাণী করে অনন্য এক রেকর্ড গড়লো এই গেমিং প্রতিষ্ঠানটি। এবারের আসরের জন্য ফিফা’২৩ দিয়ে ভার্চুয়াল প্রেডিকশন করে তারা। তবে শুধু চ্যাম্পিয়নদের নামটাই সঠিক হয়েছে। কারণ তাদের মতে, ফাইনালে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে শিরোপা উঁচিয়ে ধরার কথা ছিল আলবিসেলেস্তেদের।
এবারের আসরের ৬৪টি ম্যাচই ফিফা’২৩ সিমুলেশনে খেলানো হয়। অটো মুডে সেই খেলা থেকে বের হয়ে আসে চ্যাম্পিয়নের নাম। আর রানার্সআপ হওয়ায় ফ্রান্স তাদের হিসাবে হয়েছিলো ৩য়। চ্যাম্পিয়ন ছাড়া আর কোনো সঠিক ভবিষ্যদ্বাণী করতে পারেনি ইএ (EA Sports)। তাদের মতে সর্বোচ্চ গোল করে গোল্ডেন বুট জেতার কথা লিওনেল মেসির। কিন্তু ফাইনালে হ্যাটট্রিক করে সেই খেতাব জিতে নেন কিলিয়ান এমবাপ্পে।
এর আগে, একই পদ্ধতিতে সবকটি ম্যাচ খেলিয়ে ২০১০ সালে চ্যাম্পিয়ন হিসেবে স্পেনের নাম ঘোষণা করেছিলো তারা। এরপর ২০১৪’তে জার্মানি আর ২০১৮’তে ফ্রান্সের নামও সঠিকভাবে ভবিষ্যদ্বাণী করে প্রতিষ্ঠানটি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply