দিনের শুরুতেই তাইজুলের জোড়া আঘাত

|

দিনের শুরুতেই ভারতীয় ব্যাটিং লাইনে জোড়া আঘাত হানেন টাইগার স্পিনার তাইজুল ইসলাম। ছবি : সংগৃহীত

মিরপুরে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম ইনিংসে ২২৭ রানে গুটিয়ে যায় টাইগাররা। দিনের শেষভাগে ব্যাট করতে নেমে ৮ ওভারে বিনা উইকেটে ১৯ রান সংগ্রহ করে ভারত। ২০৮ রানে পিছিয়ে থেকে শুক্রবার (২৩ ডিসেম্বর) সকালে দ্বিতীয় দিনের ব্যাটিংয়ে নামে ভারতীয় দুই ওপেনার লোকেশ রাহুল ও শুভমান গিল। ঢাকায় দিনের শুরুটা দারুণ হলো টাইগারদের। ভারতীয়দের স্কোরবোর্ডে ৩৮ রান যোগ হতেই বাংলাদেশি স্পিনার তাইজুলের জোড়া আঘাতে সাজঘরে ফেরেন দুই ওপেনার।

দলীয় ২৭ রানের মাথায় লোকেশ রাহুল এবং ৩৮ রানের মাথায় শুভমন গিল আউট হন। দুইজনই তাইজুল ঘূর্ণিতে এলবিডব্লিউয়ের শিকার হন। ফেরার আগে তারা করেন যথাক্রমে ১০ ও ২০ রান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত সফরকারীদের সংগ্রহ ২ উইকেটে ৬০ রান। ব্যক্তিগত ১৮ রানে পূজারা এবং ১০ রানে অপরাজিত আছেন বিরাট কোহলি।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে প্রথম দিনেই গুটিয়ে যায় বাংলাদেশের প্রথম ইনিংস। ১০ উইকেট হারিয়ে সাকিব আল হাসানের দল সংগ্রহ করে ২২৭ রান। যার মধ্যে ৮৪ রানই আসে সদ্য ফেরা মুমিনুল হকের উইলো থেকে।

ভারতীয় বোলাদের মধ্যে পেসার উমেশ যাদব ও স্পিনার রবিচন্দ্রন অশ্বিন নিয়েছেন ৪টি করে উইকেট। ২ উইকেট পেয়েছেন জয়দেব উনাদকাট। এর আগে চট্টগ্রামে অনুষ্ঠিত প্রথম টেস্ট বড় ব্যবধানে হেরে সিরিজে ১-০ তে পিছিয়ে রয়েছে বাংলাদেশ।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply