প্রথম সেশনটা তাইজুলময়, নিলেন ৩ উইকেট

|

উইকেট নেয়ার পর তাইজুল ইসলামের উচ্ছ্বাস। ছবি : সংগৃহীত

মিরপুর টেস্টে দ্বিতীয় দিনের প্রথম সেশনটা যেন ছিল তাইজুলময়। লাঞ্চের আগে বাংলাদেশের হয়ে চালকের আসনে ছিলেন এই টাইগার স্পিনার। দুর্দান্ত ঘূর্ণিতে তিনি ফেরান ভারতীয় টপ অর্ডারের তিন ব্যাটারকে। তাইজুলের সাফল্যে সুবিধাজনক স্থানে থেকেই দিনের প্রথম সেশন শেষ করলো বাংলাদেশ।

লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে ৩৬ ওভারে ৩ উইকেট হারিয়ে সংগ্রহ করে ৮৬ রান ভারত। বিরাট কোহলি ১৮ আর রিশভ পান্ত ১২ রানে অপরাজিত আছেন। এ সংগ্রহে স্বাগতিকদের চেয়ে ১৪১ রানে পিছিয়ে আছে সফরকারীরা।

এর আগে ২০৮ রানে পিছিয়ে থেকে শুক্রবার (২৩ ডিসেম্বর) সকালে দ্বিতীয় দিনের ব্যাটিংয়ে নামে ভারতীয় দুই ওপেনার লোকেশ রাহুল ও শুভমান গিল। স্কোরবোর্ডে ৩৮ রান যোগ হতেই জোড়া আঘাতে তাদের ফেরান তাইজুল। দলীয় ২৭ রানের মাথায় লোকেশ রাহুল এবং ৩৮ রানের মাথায় শুভমন গিলকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন এই বাঁহাতি স্পিনার। চা বিরতির পর তুলে নেন চেতেশ্বর পূজারার উইকেট। ৫৫ বলে ২৪ রান করা পূজারা তাইজুলের দুর্দান্ত এক ডেলিভারিতে মুমিনুলের তালুবন্দি হন।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) টস জিতে ব্যাটিংয়ে নেমে প্রথম দিনেই গুটিয়ে যায় বাংলাদেশের প্রথম ইনিংস। ১০ উইকেট হারিয়ে সাকিব আল হাসানের দল সংগ্রহ করে ২২৭ রান। যার মধ্যে ৮৪ রানই আসে মুমিনুল হকের ব্যাট থেকে।

ভারতীয় বোলাদের মধ্যে পেসার উমেশ যাদব ও স্পিনার রবিচন্দ্রন অশ্বিন নিয়েছেন ৪টি করে উইকেট। ২ উইকেট পেয়েছেন জয়দেব উনাদকাট। এর আগে চট্টগ্রামে অনুষ্ঠিত প্রথম টেস্ট বড় ব্যবধানে হেরে সিরিজে ১-০ তে পিছিয়ে রয়েছে বাংলাদেশ।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply