ঠাকুরগাঁওয়ে জেঁকে বসেছে শীত, ব্যাহত স্বাভাবিক জীবনযাত্রা

|

উত্তরের জেলা ঠাকুরগাঁওয়ে জেঁকে বসেছে শীত। বেলা গড়ালেও দেখা মিলছে না সূর্যের। ঘন কুয়াশায় ঢাকা থাকছে চারপাশ। ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা। শীতে কষ্টে আছেন ছিন্নমূল আর খেটে খাওয়া মানুষ। স্থানীয়রা বলছেন, দরিদ্র-অসহায় মানুষের মাঝে সরকারিভাবে কম্বল বিতরণ করা হলেও তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল।

শীতের সকালে কুয়াশাচ্ছন্ন প্রকৃতিতে চারিদিকে নিস্তব্ধতা। বইছে হিমেল হাওয়া। এরই মাঝে ফসলের পরিচর্যায় মাঠে নেমে পড়েছেন কৃষকরা। গম ক্ষেতে পোকার আক্রমণ ঠেকাতে কনকনে শীতের মধ্যেই কাদামাটিতে ঘণ্টার পর ঘণ্টা পরিশ্রম করছেন।

পৌষের শুরু থেকে উত্তরের জেলা ঠাকুরগাঁওয়ে জেঁকে বসতে শুরু করে শীত। বেলা গড়ালেও দেখা মিলছে না সূর্যের। কুয়াশায় ঢাকা থাকছে চারপাশ। গরম কাপড়ের অভাবে দুর্ভোগে ছিন্নমূল আর খেটে খাওয়া মানুষ।

ঠাকুরগাঁওয়ের নারগুণ ইউপি সদস্য আব্দুল জব্বার বলেন, জেলার প্রশাসক জানিয়েছেন, সরকারিভাবে ৫০ হাজার কম্বল ও ২০ লাখ টাকা বরাদ্দ চাওয়া হয়েছিলো। এখন পর্যন্ত পাওয়া গেছে ২৮ হাজার কম্বল।

খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন অনেকে। উত্তরের জেলাগুলোয় এই সময়টায় আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করতে গিয়ে অগ্নিদগ্ধ হন অনেকে। তাই সতর্ক থাকার পরামর্শ চিকিৎসকদের।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply