বক্সিং ডে টেস্টের প্রথম দিনেই চালকের আসনে অস্ট্রেলিয়া

|

ছবি: সংগৃহীত

বক্সিং ডে টেস্টে’র প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকা’কে ১৮৯ রানে অলআউট করেছে অস্ট্রেলিয়া। অজি অলরাউন্ডার ক্যামেরুন গ্রীনের বোলিং তোপে প্রোটিয়ারা শেষের ৫ উইকেট হারায় মাত্র ১০ রানে। জবাবে ব্যাট করতে নেমে ১ উইকেটে ৪৫ রান করে দিন শেষ করেছে অজি’রা।

মেলবোর্নে টস হেরে ব্যাট করতে নেমে ভালো শুরুর আভাস দেয় প্রোটিয়ারা। যদিও উদ্বোধনী জুটি ২৯ রানের বেশি স্থায়ী হয়নি। স্যারেল এরউই’কে সাঝঘরে পাঠান অজি পেসার বোল্যান্ড। উসমান খাজার হাতে ক্যাচ দিয়ে এই ওপেনার ফেরেন ১৮ রান করে। আরেক ওপেনার ডিন এলগার একপ্রান্ত ধরে রেখে থেওনিস ডি ব্রুইনকে নিয়ে লড়াই চালিয়ে যাওয়ার ইঙ্গিত দিলেও, এই জুটি ভাঙ্গেন ক্যামেরন গ্রিন। দলীয় ৫৬ রানে ব্রুইন’কে প্যাভিলিয়নে পাঠান এই অজি বোলার।

ছবি: সংগৃহীত

২ রানের ব্যবধানে ২ উইকেট হারানোর পর কাইল ভ্যারেন্নি ও মার্কো জেনসেনের ব্যাটে ষষ্ঠ উইকেট জুটিতে যোগ হয় ১১২ রান। পরে অজি অলরাউন্ডার ক্যামেরুন গ্রিনের বোলিং তোপে ১৮৯ রান থামে দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস। টেস্ট ক্যারিয়ারের প্রথমবারের মতো ৫ উইকেট পান গ্রিন। এছাড়াও, মিচেল স্টার্ক নেন ২টি উইকেট। ১টি করে উইকেট নেন বোল্যান্ড ও লায়ন।

ছবি: সংগৃহীত

জবাবে ব্যাট করতে নেমে দলীয় ২১ রানে উসমান খাজার উইকেট হারায় অস্ট্রেলিয়া। ব্যক্তিগত ১ রান করে রাবাদার বলে আউট হন উসমান খাজা। শেষ পর্যন্ত ১ উইকেট হারিয়ে ৪৫ রান করে দিন শেষ করে অজিরা। ওয়ার্নার ৩১* ও লাবুশানে ৫* অপরাজিত আছেন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply