বিশ্ব ইজতেমার নিরাপত্তায় মোতায়েন থাকবে সাড়ে ৭ হাজার পুলিশ: জিএমপি কমিশনার

|

জিএমপির আয়োজনে বিশ্ব ইজতেমার সার্বিক নিরাপত্তা সংক্রান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

স্টাফ করেসপনডেন্ট, গাজীপুর:

আসন্ন ২০২৩ সালের বিশ্ব ইজতেমার সার্বিক নিরাপত্তায় সাড়ে ৭ হাজার পুলিশ মোতায়েন থাকবে বলে জানিয়েছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোল্লা নজরুল ইসলাম। বলেন, সিসিটিভি ক্যামেরা, ওয়াচ টাওয়ার ও রুফটপ থেকে পুরো ইজতেমা ময়দানের নিরাপত্তা পর্যবেক্ষণ করা হবে। এছাড়াও স্পেশালাইডজস টিমসহ প্রতিটি খিত্তায় সাদা পোশাকে বিপুল সংখ্যক পুলিশ ও গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা দায়িত্ব পালন করবেন।

সোমবার (২৬ ডিসেম্বর) দুপুরে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের আয়োজনে বিশ্ব ইজতেমার সার্বিক নিরাপত্তা সংক্রান্ত সমন্বয় সভায় তিনি এসব কথা বলেন।

জিএমপি কমিশনার আরও বলেন, দুই পর্বের ইজতেমার আয়োজকদের মধ্যে মতপার্থক্য থাকলেও ইজতেমা আয়োজনে কোনো বিশৃঙ্খলা হবে না।

ইজতেমা প্রাঙ্গণে অনুষ্ঠিত এ সভায় উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণসহ ইজতেমার দুই পর্বের আয়োজক মাওলানা জোবায়ের ও মাওলানা সা’দ গ্রুপের শীর্ষ মুরব্বিরা। এ সময় জেলা প্রশাসন, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ বিভাগ, ওয়াসা, জেলা সিভিল সার্জন, হাইওয়ে পুলিশ, সেনাবাহিনী ও র‍্যাবসহ বিভিন্ন সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, প্রতিবছর গাজীপুরের তুরাগ নদীর তীরে মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম জমায়েত বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন সারা বিশ্বের লাখ লাখ মুসল্লি।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply