লাস ভেগাসের আকাশে ভেসে উঠলো রহস্যময় আলো (ভিডিও)

|

যুক্তরাষ্ট্রের লাস ভেগাসের আকাশে দেখা গেছে অদ্ভুত আলো। একচি বা দুটি নয়, এক গুচ্ছ আলো দেখা গেছে মেঘের আড়ালে যা একই স্থানে দীর্ঘসময় ধরে স্থির অবস্থায় ছিল। লাল আর সাদা রঙের এ আলোগুলোর একাধিক ভিডিও এরই মধ্যে ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়, তৈরি হয়েছে রহস্য। খবর এনডিটিভির।

গত সপ্তাহেই লাস ভেগাসের আকাশে এই অদ্ভুত আলোকসজ্জার ঘটনা সামনে আসে। শহরের বিভিন্ন স্থান থেকে মানুষ এই অদ্ভুত আলোর ভিডিও ধারণ করে। তাদের দাবি, মেঘের আড়াল থেকে কোনো ইউএফও বা ভিনগ্রহের যান নহর রাখছে মানবজাতির ওপর। এগুলো সেই এলিয়েন যানেরই আলো। এ নিয়ে রীতিমতো হৈচৈ পড়ে যায় ইন্টারনেটে।

অবশ্য এর একটি ব্যাখ্যা দাঁড় করিয়েছেন বিজ্ঞানীরা। লাস ভেগাসের আবহাওয়া অফিসের আবহাওয়াবিদরা বলছেন, আলোগুলো প্রকৃতির এক অদ্ভুত খেয়াল। বিজ্ঞানের ভাষায় একে বলে লাইট পিলার বা আলোর স্তম্ভ। মূলত শহরের আলোই মেঘের ভেতরে থাকা বরফ কণায় প্রতিফলিত হয়। সেগুলো দেখেই মনে হয়, আকাশে অদূরে আলো জ্বলছে। আসলে, লাইট পিলার পৃথিবীর যেকোনো স্থানেই সৃষ্টি হতে পারে।

তবে বিজ্ঞানীদের এসব ব্যাখ্যার কোনো তোয়াক্কা করছেন না ইন্টারনেট ব্যবহারকারীরা। তাদের দাবি, মেঘে আড়ালে যে আলোগুলো দেখা যাচ্ছে, তার উৎস ইউএফও। তাদের প্রশ্ন, শহরের এতো আলোর মধ্যে শুধু লাল আর সাদা আলোই নির্দিষ্ট একটি আকার নিয়ে স্থিরভাবে দাঁড়িয়ে থাকবে কেনো? এ নিয়ে এখনো সরগরম ইন্টারনেট।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply