নববর্ষে যুক্তরাষ্ট্রের অন্যতম আকর্ষণ রোজ প্যারেড

|

নববর্ষে যুক্তরাষ্ট্রের অন্যতম আকর্ষণ রোজ প্যারেড। জানুয়ারির ২ তারিখ কলোরাডো থেকে ক্যালিফোর্নিয়া পর্যন্ত হবে নজরকাড়া শোভাযাত্রা। চলতি বছরের থিম ‘টার্নিং দি কর্নার বা মোড় ঘোরানো’। মূলত, করোনা মহামারি থেকে স্বাভাবিক জীবনযাত্রায় মোড় ঘোরাতেই এ শ্লোগান। যা সার্থক করতে ব্যবহৃত হচ্ছে ৯ লাখের মতো দেশি-বিদেশি ফুল ও অন্যান্য সরঞ্জাম। খবর রয়টার্সের।

শুধু প্রাকৃতিক উপাদান দিয়েই বিশালাকার সব প্রতিকৃতি। তার ওপর দেয়া হচ্ছে ফুলের আস্তরণ। পাসাদেনা শহরে চলছে বার্ষিক ‘রোজ প্যারেডে’র শেষ মুহূর্তের প্রস্তুতি।

আর্টিস্টিক এনটারটেইনমেন্টের জ্যেষ্ঠ বিপণন পরিচালক হেইডি হফ বলেন, টার্নিং দি কর্নার- থিমে হচ্ছে ১৩৪তম রোজ প্যারেড। তাই ভেলাগুলো সাজাতে আমরা প্রচুর রঙ-বেরঙের ফুল ব্যবহার করছি। চলতি বছরের শোভাযাত্রায় থাকবে ৩৮টি ভেলা। যুক্তরাষ্ট্র সব ফুল জন্মায় না। তাই নতুনত্ব আনতে নিকারাগুয়া আর নেদারল্যান্ডস থেকে আনা হয়েছে ফুল। নতুন বছরের দ্বিতীয় দিনে প্যারেড হলেও চারদিন পর্যন্ত ফুলগুলো ভালো থাকবে।

অনেকেই কয়েক প্রজন্ম ধরে এ শোভাযাত্রার সাথে যুক্ত। তাদের দাবি, অন্যান্য কোন আয়োজনের সাথে তুলনা হয় না রোজ প্যারেডের।

জানুয়ারির ২ তারিখ হবে ঐতিহ্যবাহী প্যারেডটি। বিশালাকার সব ভেলা নিয়ে অংশগ্রহণকারীরা হাটবেন সাড়ে ৫ মাইল। কলোরাডোর বুলেভার্দ থেকে শুরু করে ক্যালিফোর্নিয়ায় পাসাদেনায় শেষ হবে এই শোভাযাত্রা।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply