ভালো কাজের স্বীকৃতি স্বরূপ ১১৫ পুলিশ কর্মকর্তা ভূষিত হচ্ছেন বিপিএম-পিপিএম পদকে

|

পুলিশে ভালো কাজের স্বীকৃতি স্বরূপ এ বছর ১১৫ জন পুলিশ কর্মকর্তাকে বাংলাদেশ পুলিশ পদক-বিপিএম ও রাষ্ট্রপতি পুলিশ পদক-পিপিএম পদকে ভূষিত করা হচ্ছে।

রোববার (১ ডিসেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে জারিকৃত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, ২০২২ সালে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ১৫ জন পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)’, ২৫ জনকে ‘রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম)’ প্রদান করা হলো।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, এছাড়া গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ২৫ জন পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা’ এবং ৫০ জনকে ‘রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম)-সেবা’ প্রদান করা হলো।

এছাড়াও, পুলিশ সপ্তাহে ভালো কাজের জন্য পুরস্কার হিসেবে পুলিশ ফোর্স এক্সেমপ্লারি গুড সার্ভিস ব্যাজ (আইজি’জ ব্যাজ) পাচ্ছেন ৪৫৮ জন পুলিশ সদস্য।  

জানা গেছে, বুধবার (৪ জানুয়ারি) দুপুরে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সের প্যারেড গ্র্যাউন্ডে তাদের ব্যাজ পরিয়ে দেবেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লহ আল-মামুন। ব্যাজপ্রাপ্তদের হাতে সনদও তুলে দেয়া হবে।

আরও জানা গেছে, ২০২২ সালে প্রশংসনীয় ও ভালো কাজের স্বীকৃতি স্বরূপ ৪৫৮ জনকে মর্যাদাপূর্ণ এ ব্যাজ পরানো হবে। এরই মধ্যে, চিঠির মাধ্যমে আইজি’জ ব্যাজ প্রাপ্তদের রাজারবাগ পুলিশ লাইন্সের প্যারেড গ্রাাউন্ডে হাজির থাকতে বলা হয়েছে বলে জানা গেছে।

যারা পাচ্ছেন পদক-

বিপিএম (সাহসিকতা) ১৫ জন।
বিপিএম (সেবা) ২৫ জন।
পিপিএম (সাহসিকতা) ২৫ জন।
পিপিএম (সেবা) ৫০ জন (১)।
পিপিএম (সেবা) ৫০ জন (২)।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply