মেক্সিকোর কারাগারে চালানো হামলায় নিহত বেড়ে ১৭

|

মেক্সিকোর কারাগারে চালানো সশস্ত্র হামলায় নিহতের সংখ্যা বেড়ে এখন ১৭তে দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে ১০ জনই কারাগারের নিরাপত্তা কর্মী ছিলেন- বলে জানা গেছে। হামলার পর, কারাগারে আটক স্থানীয় একটি মাফিয়া দলের গ্যাং লিডারসহ পালিয়ে গেছে কমপক্ষে অন্তত ২৫ কয়েদি। এ হামলায় এখন পর্যন্ত আহত হয়েছে অন্তত ১৩ জন। খবর রয়টার্সের।

রোববার (১ জানুয়ারি) মেক্সিকোর সীমান্তবর্তী সিউদাদ হুয়ারেজ শহরের একটি রাষ্ট্রীয় কারাগারে এ হামলা চালানো হয়।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, স্থানীয় এক মাফিয়া দলের গ্যাং লিডারকে মুক্ত করতেই চালানো হয়েছে এ আক্রমণ। মেক্সিকোর গণমাধ্যমগুলোর দাবি, এই গ্যাং লিডার কুখ্যাত ড্রাগলর্ড রাফায়েল কিরো কানতেরো। কর্তৃপক্ষ কয়েকজন হামলাকারীকে শনাক্ত করতে সক্ষম হলেও বন্দিরা কীভাবে পালিয়ে গেলো সে বিষয়ে এখনো কোনো বিবৃতি দেয়নি।

জানা গেছে, শনিবার স্থানীয় সময় সকাল ৭টার দিকে বেশ কয়েকটি গাড়িতে এসে কারাকর্মীদের লক্ষ্য করে গুলি চালাতে থাকে হামলাকারীরা। একই সময় জেলের ভেতরে দাঙ্গা শুরু করে কয়েদিরা। নিরাপত্তারক্ষীদের সাথেও জড়ায় সংঘর্ষে। কয়েক ঘণ্টা পর নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি। আক্রমণকারীদের ধাওয়া করে একটি গাড়ি ও ৪ জনকে আটক করে পুলিশ। আর, দাঙ্গার পর কারাগারের ভেতর থেকে উদ্ধার হয়েছে গাঁজাসহ বিভিন্ন ধরনের মাদক।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply