অবৈধ সম্পদ অর্জনের মামলায় মির্জা আব্বাসকে আদালতে হাজিরের নির্দেশ

|

মির্জা আব্বাস। ছবি: সংগৃহীত

২০ কোটি ৭৪ লাখ ৪৭ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে ১৬ জানুয়ারি আদালতে হাজির করতে হাজতি পরোয়ানা জারি করেছেন আদালত। পুলিশের ওপর হামলার পরিকল্পনা ও উসকানি দেয়ার অভিযোগে পল্টন থানায় করা মামলায় কারাগারে আটক রয়েছেন তিনি।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) ঢাকা মহানগর দায়রা জজ আছাদুজ্জামান এ আদেশ দেন। সেদিন মির্জা আব্বাস ও তার স্ত্রী আফরোজা আব্বাসের বিরুদ্ধে মামলার চার্জশিট গ্রহণের জন্য দিন ধার্য রয়েছে।

এর আগে, ২৭ ডিসেম্বর দুদকের তদন্ত কর্মকর্তা ও উপ-পরিচালক মোহা. নুরুল হুদা আদালতে বিএনপি নেতা মির্জা আব্বাস ও তার স্ত্রী আফরোজা আব্বাসের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। এ মামলায় আফরোজা আব্বাস জামিনে রয়েছেন।

দুদকের তদন্তে অবৈধ ওই সম্পদ হস্তান্তর, রূপান্তর ও অবস্থান গোপন করতে কৌশল অবলম্বন করার অপরাধ প্রমাণিত হওয়ায় তদন্ত কর্মকর্তা আফরোজা আব্বাস ও তার স্বামী মির্জা আব্বাসের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭(১) ধারা, দণ্ডবিধির ১০৯ ধারায় এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০০৮; মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০০৯ ও মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪ ধারায় অভিযোগপত্র দাখিল করেছেন।

২০১৯ সালের ৭ জুলাই রাজধানীর শাহজাহানপুর থানায় দুদকের সাবেক সহকারী পরিচালক ও অনুসন্ধানকারী কর্মকর্তা মো. সালাহউদ্দিন মামলাটি দায়ের করেন। মামলায় ২০ কোটি ৭৬ লাখ ৯২ হাজার টাকার সম্পদের অভিযোগ আনা হয়েছিল।

এদিকে, গত ৮ ডিসেম্বর দিবাগত রাতে নিজ বাসা থেকে মির্জা আব্বাসকে গ্রেফতার করে ডিবি। পরদিন থেকে তিনি কারাগারে।

আরও পড়ুন: আসলাম চৌধুরী ও তার স্ত্রীর বিরুদ্ধে আদালতে দুদকের অভিযোগপত্র

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply