রাজধানীর আরও ১৫টি কোম্পানির বাসে ই-টিকিট

|

রাজধানীর আরও ১৫টি কোম্পানির বাসে চালু হলো ই-টিকিট ব্যবস্থা। মঙ্গলবার (১০ জানুয়রি) সকাল থেকে আজিমপুর ও মোহাম্মদপুর থেকে নগরীর বিভিন্ন রুটে চলাচল করা বাসে ই-টিকিটের মাধ্যমে ভাড়া আদায় করতে দেখা গেছে।

যাত্রীরা বলছেন, মেশিনে টিকিট কাটার ফলে নির্দিষ্ট গন্তব্যের সঠিক ভাড়া দেয়া যাচ্ছে। ফলে ভাড়া নিয়ে পূর্বের বিতর্ক কমবে বলে আশাবাদ ব্যক্ত করেন তারা। বাসের সহকারীদেরও একই মত। তারা বলছেন, মেশিনের মধ্যেই সবকিছু ঠিক করে দেয়া আছে। যাত্রীদের চাহিদা অনুযায়ী নির্দিষ্ট দূরত্বের টিকিট দিচ্ছেন তারা।

তবে, মেশিনে অভ্যস্ত হতে কারো কারো একটু সময় লাগছে। ইন্টারনেট সংযোগের ব্যবস্থা না থাকায় কিছু মেশিন বন্ধ থাকতেও দেখা গেছে। আগের ৩০টিসহ এ অবধি মোট ৪৫টি কোম্পানির বাসে টিকিট কাটার বিশেষ এই ব্যবস্থা চালু হয়েছে। ফেব্রুয়ারি নাগাদ রাজধানীর সব বাসে ই-টিকিটিং চালুর কথা জানিয়েছে বাস মালিক সমিতি।

ই-টিকিট চালু হওয়া ১৫টি পরিবহন কোম্পানি হচ্ছে— মেসার্স ভূঁইয়া এন্টারপ্রাইজ, স্বাধীন লাইন পরিবহন, দেওয়ান এন্টারপ্রাইজ লিমিটেড, মালঞ্চ পরিবহন লিমিটেড, তরঙ্গ প্লাস ট্রান্সপোর্ট লিমিটেড, আলিফ এন্টারপ্রাইজ (১), আলিফ এন্টারপ্রাইজ (২), অভিনন্দন ট্রান্সপোর্ট লিমিটেড, বিকাশ পরিবহন লিমিটেড, গাবতলি এক্সপ্রেস লিমিটেড, মেঘলা ট্রান্সপোর্ট কোং লিমিটেড, ভিআইপি অটো মোবাইলস লিমিটেড, রমজান আলী এন্টারপ্রাইজ, মিডলাইন পরিবহন লিমিটেড এবং স্বপ্ন পরিবহন লিমিটেড।

আরও পড়ুন: যুক্তরাষ্ট্রে ১৪ বাড়ির ১টি স্ত্রীর, বাকিগুলোতে ভাড়া থাকতো: ওয়াসার এমডি

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply