আখেরি মোনাজাতে অংশ নিতে রাত থেকেই তুরাগ তীরে লাখো মানুষের ভিড়

|

গভীর রাত থেকেই জমছে মুসল্লিদের ভিড়।

বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিতে গভীর রাত থেকেই টঙ্গীর তুরাগ নদীর তীরে লাখো মানুষের ভিড়। রাস্তায় যে যেখানে জায়গা পেয়েছেন; বসে গেছেন সকালের মোনাজাতে অংশ নেবেন বলে। মুসলিম উম্মাহর শান্তি কামনার পাশাপাশি দু’বছরে করোনা মহামারিতে প্রাণ হারানো তাবলিগের মুরুব্বিদের জন্য এবার বিশেষ দোয়া করবেন মুসল্লিরা। চলমান বৈশ্বিক অর্থনৈতিক সংকটে দেশ আর দেশের মানুষ যেন ভালো থাকে- সে ফরিয়াদ জানানোর কথাও জানান মধ্যরাত থেকে মোনাজাতের জন্য অপেক্ষমান মুসল্লিরা।

আখেরি মোনাজাতের আগের রাতেই কানায় কানায় পূর্ণ টঙ্গীর ইজতেমা ময়দান। আমবয়ান শেষে এখন শুধু অপেক্ষা আখেরি মোনাজাতের। ইজতেমার আগে সারাদেশে হাড়কাঁপানো তীব্র যে শীত পড়েছিল, তাতে ইজতেমায় আসা নিয়ে সংশয়ে ছিলেন অনেকেই। শীত কমে যাওয়ায় তাদেরও কোনো সমস্যা হচ্ছে না বলে জানান।

দূর-দূরান্তের জেলা থেকে পিকআপ, ট্রাক বা বাসে করে মুসল্লিরা আসেন ইজতেমায়। করোনায় হারানো স্বজন বিশেষ করে মুরব্বিদের জন্য বিশেষ দোয়া করবেন সবাই। বৈশ্বিক অর্থনৈতিক মন্দায়ও যেন দেশ ভালো থাকে- এমনটাই চাওয়া ইজতেমায় আসা মুসল্লীদের।

প্রসঙ্গত, রোববার (১৫ জানুয়ারি) সকাল ১০টায় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হচ্ছে এবারের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। বাংলাদেশে তাবলিগ জামাতের শীর্ষ মুরুব্বি কাকরাইল জামে মসজিদের পেশ ইমাম ও খতিব হাফেজ মাওলানা জোবায়ের আহমদ মোনাজাত পরিচালনা করার কথা রয়েছে। আগামী ২০ জানুয়ারি শুরু হবে দ্বিতীয় পর্বের ইজতেমা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply