রংপুরকে ৯ উইকেটে হারিয়ে খুলনার প্রথম জয়

|

ছবি: সংগৃহীত

রংপুর রাইডার্সকে ৯ উইকেটে হারিয়ে চলতি বিপিএলে প্রথম জয়ের দেখা পেয়েছে খুলনা টাইগার্স। ওয়াহাব রিয়াজ ও আমাদ বাটের বিধ্বংসী বোলিংয়ে ১২৯ রানে অলআউট হয় রংপুর। জবাবে, তামিম ইকবালের অপরাজিত ৬০ রানের উপর ভর করে বড় জয় পায় খুলনা টাইগার্স।

চট্টগ্রামে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন খুলনা টাইগার্সের অধিনায়ক ইয়াসির রাব্বি। ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় রংপুর। স্পিনার নাহিদুল ইসলামের করা ইনিংসের দ্বিতীয় বলেই ডাউন দ্য উইকেটে খেলতে এসে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়ে শূন্য রানেই প্যাভিলিয়নে ফেরেন রনি তালুকদার। তরুণ ওপেনার পারভেজ ইমনকে নিয়ে শুরুর ধাক্কা সামলানোর আগেই নাহিদুলের দ্বিতীয় শিকারে পরিণত হন নাঈম শেখ। ১টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৯ বলে ১৩ রান করে সাজঘরে ফেরেন তিনি।

ছবি: সংগৃহীত

৩য় উইকেট জুটিতে ইমন ও শেখ মাহেদী ২৯ রান যোগ করলে কিছুটা ঘুরে দাঁড়ায় রংপুর। কিন্তু এরপরেই ছন্দপতন ঘটে রংপুরের; আমাদ বাটের বোলিং তোপে একে একে বিদায় নেন ইমন, শোয়েব মালিক এবং শামীম পাটোয়ারি। ৮০ রানেই ৫ উইকেট হারিয়ে বিপাকে পড়ে রংপুর। তবে শেখ মাহেদীর হার না মানা ৩৬ এবং শেষের দিকে রাকিবুল হাসানের ৭ বলে ১২ রানের ইনিংসে ১৪০ রানের পুঁজি পাওয়ার আশায় ছিল রংপুর।

ছবি: সংগৃহীত

তবে সেই আশায় ভেঙে যায় ওহাব রিয়াজের শেষ ওভারে। এই পাকিস্তানি পেসার শেষ ওভারে ৩ উইকেট নিলে ১২৯ রানেই অলআউট হয়ে যায় রংপুর রাইডার্স।

১৩০ রানের লক্ষ্যে ব্যাট করতে নামে খুলনা টাইগার্স। দুই ওপেনার তামিম ইকবাল ও মুনিম শাহরিয়ার ব্যাটে উড়ন্ত সূচনা পায় খুলনা। উদ্বোধনী জুটিতে ৪১ রান তোলেন দুই ব্যাটার। ৩টি চারের সাহায্যে ২১ রান করে মুনিম ফিরলেও মাহমুদুল হাসান জয়কে নিয়ে খেলা শেষ করে ফেরেন তামিম ইকবাল।

বিপিএলে ২৪ নম্বর এবং টি-টোয়েন্টি ক্রিকেটে ৪৫ নম্বর ফিফটি করেন তামিম ইকবাল। ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪৭ বলে অপরাজিত ৬০ রানের এক ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন এই ড্যাশিং ওপেনার। অন্যদিকে, ২টি চার ও ১টি ছক্কায় ৩৮ রানে অপরাজিত থাকেন জয়। শেষ পর্যন্ত ১০ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় খুলনা টাইগার্স।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply