ইতালিয়ান সুপার কাপের ফাইনালে মুখোমুখি মিলান ও ইন্টার

|

ছবি: সংগৃহীত

ইতালিয়ান সুপার কাপের ফাইনালে বুধবার দিবাগত রাতে মুখোমুখি হবে দুই জায়ান্ট এসি মিলান ও ইন্টার। সৌদি আরবের কিং ফাহাদ স্টেডিয়ামে রাত ১টায় শুরু হবে এই মহারণ।

গত মৌসুমে ইতালিয়ান লিগ শিরোপা জিতেছিলো এসি মিলান। আর কোপা ইতালিয়ার শিরোপা ঘরে তোলে তাদের নগরপ্রতিদ্বন্দ্বী ইন্টার। নিয়ম মেনে এই দুই চ্যাম্পিয়নের মহারণ হবে আজ। একই শহরের দুই জায়ান্টের এই দেখা হবে ২৩৪ তম বারের মতো। তবে ভেন্যু মিলানের পরিবর্তে রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়াম হওয়ায় ডার্বি বলতে আপত্তি থাকতে পারে অনেকের। তবে সুপার কাপে এই এসি মিলান ও ইন্টারের দ্বিতীয় দেখা মাত্র।

এই মহারণের আগে মানসিকভাবে কিছুটা এগিয়ে থাকবে এসি মিলান। কারণ সবশেষ দেখায় রাফায়েল লিয়াওয়ের জোড়া গোলে ইন্টারকে ৩-২ গোলে হারিয়েছিল রোসানেরিরা। কিন্তু সুপার কোপার ফাইনালে ইনজুরির কারণে গুরুত্বপূর্ণ বেশ কিছু ফুটবলারকে পাবে না লিগ চ্যাম্পিয়নরা। আবারও ইনজুরিতে পড়েছেন ইব্রাহিমোভিচ। আর লম্বা চোটে এখনও মাঠের বাইরে মূল গোলরক্ষক মাইক মাইনান ও স্ট্রাইকার আন্তে রেবিচ। আক্রমণে তাই অলিভিয়ের জিরু হবে এসি মিলানের মূল অস্ত্র।

ছবি: সংগৃহীত

চোট সমস্যা আছে ইন্টার মিলান শিবিরেও। ইনজুরির কারণ গোলরক্ষক ক্যাপ্টেন সামির হান্ডানোভিচ ও মিডফিল্ডার ব্রোজেভিচকে পাবে না দলটি। তবে চোটমুক্ত হয়ে অনুশীলন শুরু করেছেন রোমেলো লুকাকু। বেলজিয়ামের এই তারকা একাদশে ফিরলেও ইন্টারের জয়ে মূল ভরসা ইনফর্ম স্ট্রাইকার লাউতারো মার্টিনেজ।

ইংলিশ প্রিমিয়ার লিগের একমাত্র ম্যাচে রাতে মাঠে নামবে সেরা ছন্দে ফেরা ম্যানচেস্টার ইউনাইটেড। ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে জয় পেতে সেরাটা দিতে হবে এরিক টেন হাগের দলকে। তবে সবশেষ ম্যাচে ম্যানসিটিকে হারানোর আত্মবিশ্বাস কাজে লাগিয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলে টানা দশম জয়ের জন্য মাঠে নামবে রেড ডেভিলরা। পুরনো চোটে এই ম্যাচেও ভ্যান ডি বিক ও জ্যাডন সানচোকে পাবে না দলটি। সেই সাথে দিয়াগো দালোত ও অ্যান্থনি মার্শিয়ালের খেলাও অনিশ্চিত।

অন্যদিকে, কোপা দেল রে’তে আজ আছে চারটি ম্যাচ। যার মধ্যে রাতে লেভান্তে আর অ্যাটলেটিকো ম্যাচটি নামের বিচারে সবচেয়ে বড় লড়াই।

আরও পড়ুন: এলিয়টের গোলে জয়ের দেখা পেলো লিভারপুল

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply