নারায়ণগঞ্জের কারখানায় সিলিন্ডার বিস্ফোরণে শ্রমিক নিহত

|

বিস্ফোরণের সিসিটিভি ফুটেজ।

সিনিয়র করেসপনডেন্ট, নারায়ণগঞ্জ:

নারায়ণগঞ্জের আড়াইহাজারের একটি কারখানায় সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় মোমেন মিয়া (৪০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত মোমেন মিয়া সিরাজগঞ্জ জেলার শাহাদাতপুর থানার আইবেরা গ্রামের শাহজাহানের ছেলে।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুরে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় মোমেন মিয়ার। এর আগে, বুধবার (১৮ জানুয়ারি) রাত ১১টায় উপজেলার গোপালদীর দাইরাদী এলাকায় এ ঘটনা ঘটে। বিস্ফোরণে মোমেন মিয়া মারাত্মকভাবে দগ্ধ হলে তাকে উদ্ধার করে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। তবে সেখানে দুপুরে তার মৃত্যু হয়।

স্থানীয়রা জানায়, কামাল হোসনের মালিকানাধীন মেসার্স ইমন টেক্সটাইল অ্যান্ড সাইজিং মিলে বুধবার রাতে কাজ করার সময় আকস্মিকভাবে সিলিন্ডার বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের সময় ঐ কারখানার টিনের চাল উড়ে যায় এবং একাধিক যন্ত্রাংশ ক্ষতিগ্রস্ত হয়। এ সময় সেখানে কর্মরত সিনিয়র অপারেটর মোমেন মিয়ার সারা শরীর আগুনে ও গরম পানিতে ঝলসে যায়। পরে তাকে মারাত্মক দগ্ধ অবস্থায় উদ্ধার করে রাতেই ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সাজারি ইউনিটে ভর্তি করা হয়।

আড়ইহাজার থানার ওসি আজিজুল হক হাওলাদার জানান, সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় একজন শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় এখনো কেউ অভিযোগ দেননি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply