প্রত্যাবর্তনের গল্প শেষে বল নিয়ে মারের অভিযোগ

|

ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ান ওপেন টেনিসে শ্বাসরুদ্ধকর লড়াইয়ে অসাধারণ এক প্রত্যাবর্তনের গল্প লিখেছেন ব্রিটিশ তারকা অ্যান্ডি মারে। ৫ ঘণ্টা ৪৫ মিনিট স্থায়ী এই লড়াইয়ে তিনি হারিয়েছেন অখ্যাত থানাসি কোকিনাকিসকে। তবে, ম্যাচ জয়ের পর বাজে বল নিয়ে অভিযোগ করেন এই অ্যান্ডি মারে। তিনি বলেন, যখন ম্যাচ শুরু করি তখনই মনে হয়েছে বলের ভেতর বাতাস নেই, প্রায় সমান ও নরম। এটা নিয়ে ম্যাচেই অভিযোগ করেছি।

মেলবোর্ন পার্কে বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) রাত ১০টা ২০ মিনিটে শুরু হয়ে ম্যাচ শেষ হয় ভোর ৪টা ৫ মিনিটে। ম্যাচে প্রথম দুই সেটে সহজ জয় পান কোকিনাকিস। তৃতীয় সেটেও এই অস্ট্রেলিয়ান এগিয়ে ছিলেন ৫-২ গেইমে। কিন্তু তখনও ম্যাচটি শেষ হয়ে যায়নি মারের কাছে। অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়ান সাবেক শীর্ষ বাছাই। মারে সেট জিতে নেন ৭-৬ গেইমে।

চতুর্থ ও পঞ্চম সেটে হাড্ডাহাড্ডি লড়াই হলেও শেষ হাসি হাসেন তিনবারের গ্র্যান্ডস্ল্যাম জয়ী মারে। সব মিলিয়ে ৩-২ সেটের জয়ে আসরের তৃতীয় রাউন্ড নিশ্চিত করেন তিনি।

ম্যাচ শেষে সাক্ষাৎকারে মারে বলেন, এটা অদ্ভুত ব্যাপার। কোর্ট অপেক্ষাকৃত দ্রুততর, কিন্তু সেটাই এখন মন্থর হয়ে গেছে। যখন ম্যাচ শুরু করি তখনই মনে হয়েছে বলের ভেতর বাতাস নেই, প্রায় সমান ও নরম। এটা নিয়ে ম্যাচেই অভিযোগ করেছি। এমন বলে র‍্যালিতে উইনার মারা কঠিন। সবাই দেখেছে। কাল ৭০ শটের র‍্যালিও হয়েছে, ৩৫ কিংবা ৪০ শটের র‍্যালিও ছিল। এটা মোটেও স্বাভাবিক নয়।

এর আগে, অস্ট্রেলিয়ার জ্যাসন কুবলের ও রাশিয়ার কারেন খাচানভের মধ্যকার ম্যাচে ৭০ শটের র‍্যালি দেখা গেছে। দুজনের মধ্যে কেউই উইনার মারতে পারছিলেন না। শেষ পর্যন্ত কুবলের ব্যাকহ্যান্ড শট নেটে লেগে অন্যপাশে পড়লে র‍্যালি শেষ হয়।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply