ইউনিয়নে পদযাত্রার নামে হামলা ও অরাজকতা করেছে বিএনপি: ওবায়দুল কাদের

|

ওবায়দুল কাদের। ফাইল ছবি।

বিএনপি তথাকথিত পদযাত্রা কর্মসূচির নামে সিরাজগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে হামলা, সন্ত্রাস ও অরাজকতা সৃষ্টি করেছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (১১ ফেব্রুয়ারি) সারাদেশে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা কর্মসূচি পালন করে বিএনপি। অন্যদিকে, একইদিনে আওয়ামী লীগ দেশের প্রতিটি ইউনিয়নে শান্তি সমাবেশে করেছে। এদিন দেশের বিভিন্ন স্থানে হামলা-সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই হামলা-সংঘর্ষের ঘটনা বিএনপি করেছে বলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জানান ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি গণতন্ত্রের নামে রাজনৈতিক কর্মসূচির মাধ্যমে বরাবরের মতো সন্ত্রাস, নাশকতা ও নৈরাজ্য সৃষ্টির পাঁয়তারায় লিপ্ত হয়েছে। সারাদেশে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা কর্মসূচির নামে সিরাজগঞ্জ, জামালপুর, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ ও যশোরসহ দেশের বিভিন্ন স্থানে সন্ত্রাস সৃষ্টি করেছে বিএনপির ক্যাডারবাহিনী। আওয়ামী লীগের পূর্ব নির্ধারিত শান্তিপূর্ণ সমাবেশে অতর্কিত হামলা চালিয়ে অরাজকতা সৃষ্টির অপচেষ্টা চালিয়েছে।

বিএনপিই দেশের গণতান্ত্রিক বিকাশ ও অগ্রগতির প্রধান অন্তরায় উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, স্বৈরাচারী মতাদর্শের সংগঠন বিএনপি সব সময় হত্যা, খুন, ষড়যন্ত্র-চক্রান্ত, রক্তপাত, উগ্রতা, সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ ও সন্ত্রাসকে লালন-পালন, আশ্রয়-প্রশ্রয় ও পৃষ্ঠপোষকতা প্রদান করেছে।

তিনি আরও বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে ভণ্ডুল করার জন্য দেশবিরোধী ষড়যন্ত্রে মেতে উঠেছে বিএনপি। আর সন্ত্রাস ও সহিংতার মাধ্যমে নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করে ক্ষমতা দখলের অপচেষ্টা চালাচ্ছে। বাংলাদেশে মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তি এবং উগ্রতা, জঙ্গিবাদ ও অগ্নিসন্ত্রাসীদের কোনো স্থান নেই।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply