রাশফোর্ডের কাছে ৩৫ গোলের প্রত্যাশা এরিক টেন হাগের

|

ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে ফর্মের তুঙ্গে রয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের ফরোয়ার্ড মারকাস রাশফোর্ড। মৌসুমের শুরুতে বাজে পরিস্থিতি কাটায় রেড ডেভিলরা। আর সেখান থেকে ঘুরে দাঁড়াতে মূল কারিগরের ভূমিকায় গুরুত্বপূর্ণ অবদান রাখছেন এই ফরোয়ার্ড।

মৌসুমের বাকি ম্যাচের জন্য এবার তাকে একটি লক্ষ্য দিলেন ম্যানচেস্টার ইউনাইটেড কোচ এরিক টেন হাগ। রাশফোর্ডের কাছে তিনি চেয়েছেন ৩৫ গোল। খবর গোল ডটকমের।

সবশেষ প্রিমিয়ার লিগের ম্যাচে টেন হাগের শিষ্যরা লিডস ইউনাইটেডকে ২-০ গোলে হারিয়েছে। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এ খেলায় শেষ মুহূর্তে মারকাস রাশফোর্ড ও আলেহান্দ্রো গারনাচোর গোলে জয় নিশ্চিত হয় রেড ডেভিলদের। লিগে এটি ছিল রাশফোর্ডের ১২তম গোল। সব প্রতিযোগিতা মিলিয়ে এই মৌসুমে ৩৩ ম্যাচে ২১ গোল করেছেন এই ইংলিশ ফরোয়ার্ড। বিশ্বকাপ বিরতির পর ১৪ ম্যাচে ১৩বার জালের দেখা পেয়েছেন ২৫ বছর বয়সী এই ফুটবলার।

২০১৯-২০ মৌসুমে সব মিলিয়ে ২২টি গোল করেছিলেন রাশফোর্ড। যা পেশাদার ক্যারিয়ারে এক মৌসুমে এখন পর্যন্ত তার সর্বোচ্চ গোল। সেই রেকর্ড ভাঙার দ্বারপ্রান্তে আছেন তিনি।

ছবি: সংগৃহীত

ক্লাবের ওয়েবসাইটে গত শনিবার ( ১১ ফেব্রুয়ারি) দেয়া এক সাক্ষাৎকারে এই ফরোয়ার্ডকে নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন টেন হাগ। ইউনাইটেড কোচের মতে, এভাবে খেলতে পারলে মৌসুম শেষে ৩০ গোলের বেশিই করবেন রাশফোর্ড।

এরিক টেন হাগ বলেন, আমার মনে আছে, মৌসুমের শুরুতে আমি প্রশ্ন করছিলাম, সে এই মৌসুমে ২০ গোল করতে পারবে কিনা। সে এখন তা করে দেখিয়েছে, ২০ গোল ছাড়িয়ে গেছে। কিন্তু এখন এটি আরও ছাড়িয়ে যাওয়ার সময়। তাকে ৩৫ গোল করার জন্য নিজেকে চ্যালেঞ্জ করতে হবে। সবচেয়ে বেশি মনোযোগ দিতে হবে পরবর্তী গোলের জন্য। যদি সেই মনোযোগ তার থাকে, তাহলে আমরা দেখতে পাব, সে কোথায় শেষ করবে। কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো আমরা একটি দল হিসেবে জিতবো। তার গোলের ক্ষুধা বাড়াতে হবে, তাহলেই সে আরও গোল করতে পারবে।

২৩ ম্যাচ শেষে ম্যানচেস্টার ইউনাইটেড ৪৬ পয়েন্ট নিয়ে লিগে তৃতীয়স্থানে রয়েছে। এক ম্যাচ কম খেলে দ্বিতীয় স্থানে থাকা ম্যানসিটির পয়েন্ট ৪৮। আর ২১ ম্যাচ খেলে ৫১ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে আর্সেনাল।

/আরআইএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply