ব্রাজিলের কোচ হচ্ছেন না জিদান!

|

ছবি: সংগৃহীত

সাফল্যের চূড়ায় থেকে রিয়াল মাদ্রিদের দ্বায়িত্ব ছেড়েছিলেন কিংবদন্তি ফুটবলার জিনেদিন। আশায় ছিলেন নিজ দেশ ফ্রান্সের ডাগআউট সামলানোর। কিন্তু সে আশায় গুঁড়েবালি। দিদিয়ের দেশমের সঙ্গে চুক্তির মেয়াদ ২০২৬ সাল পর্যন্ত নবায়ন করেছে দেশটির ফেডারেশন। যা বড় এক ধাক্কা ছিল জিনেদিন জিদানের জন্য।

এরপরই গুঞ্জন শুরু হয়, ব্রাজিলের কোচ হতে যাচ্ছেন জিজু। ফরাসি ক্লাব পিএসজির নামও এসেছে সে তালিকায়। যদিও এ নিয়ে মুখ খোলেননি জিদান। তবে মনের গোপন কথা শেয়ার করেছেন সাবেক বিশ্বকাপ জয়ী সতীর্থ রবার্তো পিরেসের সঙ্গে। তিনি জানান, ফ্রান্সের কোচ হওয়ার জন্য কতটা ব্যাকুল ছিলেন জিদান।

ফ্রান্সের সাবেক ফুটবলার রবার্তো পিরেস বলেন, জিদান ফ্রান্সের কোচ হতে চেয়েছিল। কিন্তু দেশমের মেয়াদ বাড়ায় সেটি আর সম্ভব নয়। এখন তাকে লক্ষ্যে একটু পরিবর্তন আনতে হবে। কোনো ক্লাবে যেতে হবে। এটাও ঠিক যে খুব বেশি ক্লাব নেই, যারা জিদানকে নিতে পারবে।

তাহলে কি ব্রাজিলের কোচ হতে যাচ্ছেন জিদান? রবার্তো পিরেস বলেন, যেটা বুঝতে পেরেছি, ব্রাজিলের কোচ হওয়ার আগ্রহ নেই তার। এর কারণ ভাষা। ব্রাজিলের কোচ হতে হলে আপনাকে খুব ভালো পর্তুগিজ জানতে হবে। এ কারণেই ব্রাজিল তার জন্য উপযুক্ত জায়গা নয়।

যদিও বিরূপ পরিস্থিতিতে মাথা ঠান্ডা রেখেই এগুতে চান রিয়াল মাদ্রিদের সাবেক এই কোচ। সেক্ষেত্রে পিএসজি নাকি পুরোনো ঠিকানা রিয়ালের ডাগআউটেই ফেরেন, সেটিই এখন দেখার অপেক্ষা।

/আরআইএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply