ফিরছে ‘অ্যান্টম্যান’, সাথে নতুন ভিলেন

|

এক অদ্ভুত সুপারহিরো। অসামান্য তার শক্তি, তবে মজার ব্যাপার হলো, সে চাইলেই পিঁপড়ার মতো ছোট হতে পারে। এমন শক্তির কারণেই তার নাম ‘অ্যান্ট-ম্যান’। মারভেল স্টুডিওর জনপ্রিয় এ সুপারহিরোর তৃতীয় কিস্তি আসছে এবার। আগামী ১৭ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে ‘অ্যান্ট-ম্যান অ্যান্ড দ্য ওয়াস্প: কোয়ান্টাম্যানিয়া’। বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে বাংলাদেশেও একইদিন ব্লকবাস্টার সিনেমাসে মুক্তি পাবে সিনেমাটি।

স্পাইডারম্যান, আয়রনম্যান বা এক্সম্যান—এসব জাঁদরেল সুপারহিরোর মতো ‘অ্যান্টম্যান’র জন্মও মারভেল কমিকস থেকে। তবে অন্যান্য সুপারহিরো থেকে অ্যান্টম্যান একেবারেই আলাদা। অদ্ভুত ক্ষমতার অধিকারী অ্যান্টম্যানের সবচেয়ে মজার দিক হলো, এ সুপারহিরো পিঁপড়ার সমান ছোট হতে পারে। আর, শক্তিও বেড়ে যায় পিঁপড়ার মতোই। শুধু তাই নয়, তার বিশেষ স্যুটের সঙ্গে একটি হেলমেট রয়েছে, যা তাকে সাহায্য করে পিঁপড়াদের সঙ্গে যোগাযোগ রক্ষা ও তাদের নিয়ন্ত্রণ করতে।

প্রথম দুই পর্বের সফলতার পর পর্দায় আসছে অ্যান্টম্যানের তৃতীয় পর্ব। ‘অ্যান্টম্যান অ্যান্ড দ্য ওয়াস্প: কোয়ান্টাম্যানিয়া’ সিনেমাটি মারভেল সিনেমাটিক ইউনিভার্সের ৩১তম চলচ্চিত্র। এ সিনেমা দিয়েই মার্ভেলের ফেজ ফাইভ শুরু হচ্ছে। অর্থাৎ, নতুন সুপার ভিলেনের দেখা মিলতে চলেছে অ্যান্টম্যানের নতুন পর্বে। 

এবারের গল্পে অ্যান্টম্যান স্কট ল্যাংকে বন্দিশালা কোয়ান্টাম রেলমে প্রবেশ করতে দেখা যাবে। স্কটের উদ্দেশ্য, প্রেমিকা হোপ এর বাবা-মা ড. হ্যাংক ও জ্যানেটকে কোয়ান্টাম রেলমের আটকাবস্থা থেকে উদ্ধার করা। পাশাপাশি তার অতীতের কিছু ভুল শোধরানো। এবার স্কটের সঙ্গী হয়েছে তার মেয়ে কেসি।

কোয়ান্টাম রেলেম থেকে যখন ফেরার চেষ্টা চালায় হ্যাংক ও অন্যরা, তখনই পর্দায় আবির্ভাব ঘটে সুপার ভিলেন ‘ক্যাং দ্য কনকোয়ারারের। ক্যাং মূলত মার্ভেল কমিকসের একটি চরিত্র; যাকে নতুন করে পরিচয় করিয়ে দেয়া হচ্ছে এ সিনেমায়।

সব বাধা অতিক্রম করে শেষ পর্যন্ত অ্যান্টম্যান কি পারবে তার উদ্দেশ্যে সফল হতে, নাকি তাকেও বন্দী হয়ে থাকতে হবে? এসব প্রশ্নের উত্তর পাওয়া যাবে ১৭ ফেব্রুয়ারি। এ দিন বিশ্বব্যাপী মুক্তি পাচ্ছে সিনেমাটি। একইদিন থেকে দেখা যাবে বাংলাদেশের ব্লকবাস্টার সিনেমাসে।

পিটন রিডের পরিচালনায় এবারও অ্যান্টম্যান চরিত্রে অভিনয় করেছেন মার্কিন অভিনেতা পল রুড। ওয়াস্প চরিত্রে থাকছেন এভানজিলিন লিলি। আর, ক্যাং চরিত্রে জনাথন মেজর। অন্যান্য চরিত্রে আছেন মিকাইল পিফার, মিখাইল ডগলাস, ক্যাথরিন নিউটনসহ অনেকে।

সিনেমাটির বাজেট প্রায় ১৯০ মিলিয়ন ডলার। সম্প্রতি এর একটি বিশেষ প্রদর্শনী হয়েছে। যেখানে সমালোচক সকলেই প্রশংসা করেছেন। তাদের ধারণা, বক্স অফিসে দারুণ ব্যবসা করবে এটি। আপাতত অ্যান্টম্যানের ম্যাজিক দেখতে মুখিয়ে আছে মার্ভেল ভক্তরা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply