কলেজ ছাত্রের পোল্ট্রি ফার্মে মাদকসেবীদের আগুন; দুই হাজার মুরগী পুড়ে ছাই

|

আগুনে জ্বলছে শান্ত'র খামার।

রূপগঞ্জ প্রতিনিধি:

মাদক সেবনে বাধা দেয়ায় এক কলেজ শিক্ষার্থীর মুরগীর খামারে আগুন দিয়েছে একদল মাদকসেবী। এতে খামারে থাকা দুই হাজার মুরগীর বাচ্চা পুড়ে ছাই হয়ে গেছে। এ ঘটনায় থানা আইনশৃঙ্খলা বাহিনীর কোনো ধরনের সহায়তা পাচ্ছেন না বলে অভিযোগ জানিয়েছে ভুক্তভোগী পরিবার।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) রাতে রূপগঞ্জের দক্ষিণবাগ এলাকায় এ মর্মান্তিক ঘটনা ঘটে।

সরকারী মুড়াপাড়া কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী ও ক্ষতিগ্রস্থ মুরগীর খামারের মালিক শান্ত সরকার জানান, বাবা পরিত্যাগ করায় আমি ও আমার মা দক্ষিণবাগ এলাকায় আমার নানার দান করা ৪ শতাংশ জমিতে বসবাস করি। এনজিও থেকে ঋণ নিয়ে বাড়ির আঙ্গিনায় একটি পোল্ট্রি খামার প্রতিষ্ঠা করি দৈনন্দিন খরচ চালানোর জন্য। খামারের আয় থেকেই লেখাপড়ার খরচসহ মায়ের ভরণপোষণ করতাম।

শান্ত আরও বলেন, দীর্ঘদিন ধরেই আমাদের বাড়ির পাশের একটি ছোট ঘরে স্থানীয় রমন সরকার, সাইফুল ও শাহীন নিয়মিত মাদক সেবন করে আসছে। মাদক সেবনে বাধা দেয়ায় আমাকে ও আমার মাকে মেরে ফেলারও হুমকি দেয় তারা। গত বুধবার তাদের মাদক সেবনের ঘরটি আমি বন্ধ করে দেয়ায় ক্ষিপ্ত হয়ে বৃহস্পতিবার রাতে তারা আমার মুরগীর খামারে আগুন ধরিয়ে দেয়। খামারে আগুন দেখে ও আমাদের চিৎকারে শুনে আসা প্রতিবেশীদের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। কিন্তু, ততক্ষণে খামারে থাকা দুই হাজার মুরগীর বাচ্চা পুড়ে ছাই হয়ে গেছে। এতে কমপক্ষে ৬ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে, দাবি ভুক্তভোগী শান্ত’র।

এদিকে, থানায় লিখিতভাবে অভিযোগ দায়ের করলেও পুলিশ কোনো সহায়তা করছে না বলে অভিযোগ ক্ষতিগ্রস্থ খামার মালিক ও তার পরিবারের। উল্টো, আসামিদের পক্ষ নিয়ে তাদেরকে পুলিশ হয়রানি করছে বলেও অভিযোগ করে ভুক্তভোগী পরিবার।

তবে এ অভিযোগ অস্বীকার করে রূপগঞ্জ থানার ওসি (তদন্ত) আতাউর রহমান বলেন, অভিযোগের তদন্ত চলছে। ঘটনার সত্যতা পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply