ধ্বংসস্তূপ থেকে উদ্ধার হয়ে কন্যা সন্তানের জন্ম দিলেন ইয়েমেনি নারী

|

ছবি: সংগৃহীত

যুদ্ধ বিধ্বস্ত ইয়েমেন থেকে পালিয়ে তুরস্কে এসেছিলেন ফাতেন আল ইউসুফি। কিন্তু ৭.৮ মাত্রার ভয়াবহ ভূমিকম্পে ওই নারী ধ্বংসস্তূপের নিচে চাপা পড়েন। প্রায় ১০ ঘণ্টা ধ্বংসস্তূপের নিচে থাকার পর তাকে বের করে আনেন উদ্ধারকর্মীরা। এরপরই ওই নারী এক ফুটফুটে শিশুর জন্ম দেন।

তার গর্ভের বয়স ছিল ৩৯ সপ্তাহ। গত সোমবার (৬ ফেব্রুয়ারি) যখন ভূমিকম্প আঘাত হানে তার আগে তিনি সন্তান জন্মদানের জন্য সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছিলেন।

ভূমিকম্পের পর তিনি ভবনের নিচে চাপা পড়েন। ধরেই নিয়েছিলেন আর বাঁচবেন না। কিন্তু ১০ ঘণ্টা পর উদ্ধারকর্মীরা তাকে উদ্ধার করতে সক্ষম হয়।

এরপর বিবিসিকে হোয়াটসঅ্যাপের মাধ্যমে তিনি জানান, আমি বিশ্বাস করতে পারছি না যে আমি বেঁচে আছি।

তাকে উদ্ধারের পরই হাসপাতালে পাঠানো হয়। সেখানে কর্তব্যরত ডাক্তাররা তার সিজার করেন। তিনি একটি কন্যা সন্তানের জন্ম দেন।

কিন্তু এরপরই আসে বড় দুঃসংবাদ। তাকে হাসপাতালে পৌঁছানোর পর তার বন্ধু হিশাম তার স্বামীকে উদ্ধারে জন্য আবার ঘটনাস্থলে যায়। কিন্তু ঘটনাস্থলে গিয়ে দেখেন তার স্বামী ধ্বংসস্তূপে চাপা পড়ে মারা গেছেন।

ফাতেন বলেন, শুরুটা খুবই কঠিন ছিল। কারণ এ ঘটনার পর মানসিকভাবে ভেঙে পড়ি। তবুও আমি কৃতজ্ঞ। আমি সবাইকে ধন্যবাদ জানাই যারা আমাকে সাহায্য করেছে এবং আমার পাশে দাঁড়িয়েছে।

ফাতেন বলেন, স্বামীকে নিয়ে আমরা আমাদের অনাগত সন্তানকে নিয়ে বিভিন্ন পরিকল্পনা করি। কিন্তু আল্লাহ সব পরিকল্পনার উর্ধ্বে। তিনিই সবকিছু ভালো জানেন। আমরা জানি না কোথায় আমাদের জীবন গিয়ে শেষ হবে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply