ম্যানচেস্টার ইউনাইটেডের সম্পূর্ণ মালিকানা চেয়ে নিলামে কাতারের শেখ জসিম

|

ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের শতভাগ মালিকানার জন্য আনুষ্ঠানিকভাবে নিলামে অংশ নিয়েছে কাতারের শেখ জসিম বিন হামাদ আল থানি। শুক্রবার এক আনুষ্ঠানিক বিবৃতিতে এক কথা নিশ্চিত করেছেন কাতারের কিউআইবি ব্যাংকের চেয়ারম্যান শেখ জসিম। সিএনএনের খবর।

বিবৃতিতে বলা হয়, ম্যানচেস্টার ইউনাইটেড ফুটবল ক্লাবের শতভাগ মালিকানার জন্য নিলামে অংশ নিয়েছেন শেখ জসিম। মাঠ ও মাঠের বাইরে ইউনাইটেডের পুরনো গৌরব ফিরিয়ে আনতেই নিলামে এই অংশগ্রহণ। তবে সবকিছুর উপর থাকবে সমর্থকেরা। ম্যানচেস্টার ইউনাইটেডের হৃদয়ে সমর্থকদের জায়গা করে দিতেই এই পরিকল্পনা করা হয়েছে।

বিবৃতিতে আরও জানানো হয়, শেখ জসিমের মালিকানাধীন নাইন টু ফাউন্ডেশনের মাধ্যমে নিলামে অংশ নেয়া হয়েছে। এই অর্থ সম্পূর্ণ ঋণমুক্ত হবে। ফুটবল দল, প্রশিক্ষণ কেন্দ্র, স্টেডিয়াম, বৃহত্তর অবকাঠামো, ভক্তদের অভিজ্ঞতা এবং ক্লাব সমর্থন করে এমন কমিউনিটিগুলোতে বিনিয়োগে ব্যবহৃত হবে এই অর্থ।

ব্রিটিশ বিলিয়নিয়ার জিম র‍্যাটক্লিফের ইনিয়স কোম্পানির পর রেড ডেভিলদের মালিকানা কেনার ব্যাপারে আনুষ্ঠানিকভাবে নিলামে দ্বিতীয় অংশ গ্রহণকারীই হচ্ছে শেখ জসিম বিন হামাদ আল থানি।

রেড ডেভিলদের মালিকানায় থাকা গ্লেজার পরিবার আগেই জানিয়েছিল, শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) নিউইয়র্ক স্টক এক্সচেঞ্জ বন্ধ হওয়ার আগেই ম্যানচেষ্টার ইউনাইটেডকে ক্রয়ের ব্যাপারে আনুষ্ঠানিক প্রস্তাব জানাতে হবে। সে জন্য ক্রেতাকে গুনতে হবে ৫ বিলিয়ন পাউন্ড বা, ৬ বিলিয়ন ইউএস ডলার।

আরও পড়ুন: তুরস্কে ধ্বংসস্তূপে মিললো সাবেক চেলসি ফুটবলার আতসুর মরদেহ

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply