সরকার যতদিন না পদত্যাগ করবে বিএনপি আন্দোলন চালিয়ে যাবে: আমান

|

ঠাকুরগাঁও প্রতিনিধি:

যতদিন না বর্তমান সরকার পদত্যাগ করবে ততদিন বিএনপি রাজপথে থেকে আন্দোলন চালিয়ে যাবে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান। একইসাথে আগামী ৪ মার্চ সারাদেশের মহানগরের সকল থানায় পদযাত্রা কর্মসূচি ঘোষণা করেন তিনি।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে গ্যাস, বিদ্যুৎ, চাল ডাল তেল আটাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য ও সার ডিজেলসহ কৃষি উপকরণের লাগামহীন মূল্য বৃদ্ধির প্রতিবাদ, বিএনপি ঘোষিত ১০ দফা দাবি আদায় এবং খালেদা জিয়াসহ সকল নেতাকর্মীদের মুক্তির দাবিতে ঠাকুরগাঁওয়ে বিএনপির আয়োজিত পদযাত্রায় এই মন্তব্য করেন তিনি।

ঠাকুরগাঁও জেলা বিএনপি কার্যালয়ের সামনে থেকে এই পদযাত্রা শুরু হয়ে শহর প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। পদযাত্রার পূর্বে জেলা বিএনপি কার্যালয়ের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে আমান উল্লাহ আমান বলেন, যতদিন না বর্তমান সরকার পদত্যাগ করবে ততদিন বিএনপি রাজপথে থেকে আন্দোলন চালিয়ে যাবে। এরই অংশ হিসেবে আগামী ৪মার্চ সারাদেশের মহানগরের অর্ন্তগত সকল থানায় পদযাত্রা কর্মসূচি পালন করা হবে।

তিনি আরও বলেন, বিএনপি যে ১০ দফা কর্মসূচি দিয়েছে তা বাস্তবায়নের মধ্যে এই সরকারকে বিদায় নিতে হবে। আওয়ামী লীগ ২০১৪ ও ১৮’র মতো নির্বাচন দিয়ে ক্ষমতায় আসার স্বপ্ন দেখছে। কিন্তু দেশের জনগণ তা আর কখনোই হতে দেবে না। আওয়ামী লীগের অধীনে আর কোনো নির্বাচন হতে দেয়া হবে না। এজন্য দলীয় নেতাকর্মীদের প্রস্তুত থাকতে হবে। কেন্দ্র থেকে যে নির্দেশনা আসবে তা বাস্তবায়ন করতে হবে।

আমান উল্লাহ আমান আরও বলেন, বাংলাদেশের মানুষের বদ দোয়ায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের মঞ্চ ভেঙে পড়ার মধ্য দিয়ে আওয়ামী লীগ ভেঙে গিয়েছে যা আর কখনো জোড়া লাগবে না। খেলা হবে ভোটের মাঠে, সেই খেলার জন্য নিরপেক্ষ রেফারি বা নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার দিতে হবে।

তিনি আরও বলেন, চাল ডাল, বিদ্যুৎ, গ্যাস, জ্বালানী ও ভোজ্য তেল, সারসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রে দাম বেড়েছে তাতে সাধারণ মানুষের বেঁচে থাকা দুস্কর হয়ে পড়েছে। এই সরকার দেশ পরিচালনায় সর্বক্ষেত্রে ব্যর্থ হয়েছে। তাদের কোনো দায়বদ্ধতা নেই। কারণ, এই সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। তাই গণতন্ত্র ফিরিয়ে আনতে বিএনপির ১০ দফা দাবি বাস্তবায়ন করে অবিলম্বে ক্ষমতা ছেড়ে নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচন দেয়ার দাবি জানান বক্তারা।

জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমানের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান। এছাড়া বিএনপির জেলা, উপজেলা ও পৌরসভা কমিটিসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply