টস জিতে ব্যাটিংয়ে ভারত; দুই দলেই একাধিক পরিবর্তন

|

ছবি: সংগৃহীত

বোর্ডার-গাভাস্কার ট্রফির চার ম্যাচের সিরিজের তৃতীয় টেস্টে মুখোমুখি হয়েছে ভারত-অস্ট্রেলিয়া। যেখানে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। দুই দলেই রয়েছে দুইটি করে পরিবর্তন।

প্রথম দুই টেস্টেই আড়াই দিনের মধ্যে ভারতের কাছে নাস্তানাবুদ হয়েছে অস্ট্রেলিয়া। সিরিজে টিকে থাকতে হলে জয়ের বিকল্প কোনো পথ নেই অজিদের সামনে। এই ম্যাচে খেলছেন না অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। তার পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন ইনজুরি থেকে ফেরা পেসার মিচেল স্টার্ক। অস্ট্রেলিয়া দলে এই ম্যাচে অধিনায়কত্ব করছেন স্টিভ স্মিথ। এছাড়াও ওপেনার ব্যাটার ডেভিড ওয়ার্নারের পরিবর্তে দলে এসেছেন অলরাউন্ডার ক্যামেরুন গ্রিন।

ছবি: সংগৃহীত

অন্যদিকে, এই ম্যাচে ভারতীয় দলে নেই ওপেনার কে এল রাহুল। তার বদলে খেলছেন শুবমান গিল। বেশ কিছুদিন ধরেই অফ ফর্মে রাহুল। চলতি সিরিজের প্রথম দুই ম্যাচেই বড় রান পাননি তিনি। ফলে সমালোচনার ধার বাড়ছিল। এছাড়াও পেসার মোহাম্মদ শামির পরিবর্তে ভারতীয় দলে সুযোগ পেয়েছেন অভিজ্ঞ পেসার উমেশ যাদব।

ভারত একাদশ:

রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, চেতেশ্বর পূজারা, ভিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, রবীন্দ্র জাদেজা, শ্রীকর ভারত (উইকেটরক্ষক), আক্সার প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, উমেশ যাদব, মোহম্মদ সিরাজ।

অস্ট্রেলিয়া একাদশ:

উসমান খাজা, ট্র্যাভিস হেড, মার্নাস লাবুশেন, স্টিভেন স্মিথ (অধিনায়ক), পিটার হ্যান্ডসকম্ব, ক্যামেরুন গ্রিন, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), মিচেল স্টার্ক, নাথান লায়ন, টড মারফি, ম্যাথিউ কুহনেম্যান।

/আরআইএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply