ভালো শুরুর পর হোঁচট খেলো বাংলাদেশ; উডের গতিতে পরাস্ত তামিম

|

মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস ভালো শুরুর আভাস দিলেও লিটন দাস আউট হলে হোঁচট খায় বাংলাদেশ। লিটনের বিদায়ের পড় মার্ক উডের গতির কাছে পরাস্ত হন তামিম ইকবাল।

ক্রিস ওকসের করা ইনিংসের পঞ্চম ওভারের চতুর্থ বলে ওভার বাউন্ডারি হাঁকান লিটন। পরের ডেলিভারিতেই এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে ফিরে যান ডানহাতি এই ওপেনার। দলীয় ৩৩ রানের মাথায় ব্যক্তিগত ৭ রান করে আউট হন লিটন দাস।

অপরপ্রান্তে, ইনিংসের প্রথম ওভারে জীবন পেয়েছিলেন বাংলাদেশ দলের অধিনায়ক তামিম ইকবাল। ক্রিস ওকসের বলে ফিরতি ক্যাচ তুলে দিয়েছিলেন তিনি। তবে, এই ক্যাচ মিস করেন ওকস। জীবন পেয়ে তামিম হাত খুলে খেলতে থাকেন। জফরা আর্চারকে একের পর এক চারে রানের গতি বাড়াতে থাকেন তামিম ইকবাল।

ছবি: সংগৃহীত

কিন্তু পাওয়ার প্লে’র শেষ ওভারে নিজের প্রথমবারের মতো আক্রমণে আসেন গতির ঝড় তোলা ইংলিশ পেসার মার্ক উড। তার বিদ্যুৎ গতির বল বুঝতে পারার আগেই বোল্ড হয়ে সাজঘরে ফেরেন তামিম ইকবাল। ৩২ বলে ৪টি চারের সাহায্যে ২৩ রান করে আউট হন তামিম।

শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশ দলের সংগ্রহ ১৬ ওভার শেষে ২ উইকেটের বিনিময়ে ৮১ রান। দুই অপরাজিত ব্যাটার নাজমুল হোসেন শান্ত ৩২* ও মুশফিকুর রহিম ৮*।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply