সায়েন্স ল্যাবে ভবনে বিস্ফোরণ: জানা গেছে মৃতদের পরিচয়

|

রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় তিনতলা একটি বাণিজ্যিক ভবনে বিস্ফোরণের ঘটনায় অন্তত তিনজন মারা গেছেন। বিস্ফোরণে ধসে পড়ে ভবনের একাংশ। নিহত তিনজন হলেন, শফিকুজ্জামান, আব্দুল মান্নান ও তুষার।

মৃত ব্যক্তিদের সম্পর্কে যে তথ্যগুলো জানা গিয়েছে তা হলো- ১. শফিকুজ্জামান (৪৫), নিজ জেলা: শরীয়তপুর। তিনি কম্পিউটার অপারেটর হিসেবে নিউ জেনারেশনে কর্মরত ছিলেন। ২. আব্দুল মান্নান (৬৫)। নিজ জেলা ঢাকা লালবাগ, তিনি পিয়ন হিসেবে কর্মরত ছিলেন। ৩. তুষার(৩৫)। নিজ জেলা-নরসিংদি। তিনি কম্পিউটার অপারেটর হিসেবে কর্মরত ছিলেন। নিহতের বিষয়টি ধানমণ্ডি থানার ওসি ইকরাম আলী মিয়া নিশ্চিত করেছেন।

এছাড়া, এই দুর্ঘটনায় প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে ৩০-৩৫ জনকে। সেই সাথে, ঢাকা মেডিকেল কলেজে ভর্তি আছেন আরও ২০ জন। ছয় জন দগ্ধ হয়েছে। দগ্ধরা হলেন- নূরনবী (২৩),আকবর আলী (৫২), আশরাফুজ্জামান(৩৬), আশা (২৫), হাফিজুর রহমান (৩২) ও জহুর আলী। বিষয়টি নিশ্চিত করেছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডাক্তার এস এম আইউব হোসেন। তিনি জানিয়েছেন, জহুর আলী শরীরের ৪৪ শতাংশ, মোছাঃ আশা আক্তারের শরীরে ৩০ শতাংশ, আকবর আলীর শরীরে ৩৭ শতাংশ, হাফিজুর রহমানের শরীরে ৮ শতাংশ এবং আশরাফুজ্জামানের শরীরে ৬ শতাংশ দগ্ধ হয়েছে।

জানা গেছে, রোববার (৫ মার্চ) সকাল পৌনে ১১টার দিকে হঠাৎই বিস্ফোরণের ঘটনা ঘটে। খবর পেয়ে দ্রুতই ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিসের চারটি ইউনিট। ফায়ার ফাইটারদের প্রচেষ্টায় অল্প সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে বিস্ফোরণের পরই ভবন একাংশ ধসে পড়ায় আহত হন পথচারীসহ বেশ কয়েকজন। বিস্ফোরণের ঘটনা তদন্তে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন ইউনিট।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply