বেতিসের কাছে হোঁচট খেলো রিয়াল মাদ্রিদ

|

ছবি: সংগৃহীত

উয়েফা চ্যাম্পিয়নস লিগে যতটা উড়ছে রিয়াল মাদ্রিদের জয়ের ঝান্ডা বিপরীতে, স্প্যানিশ লা লিগায় রীতিমতো ততোটাই ধুঁকছে লস ব্লাঙ্ক’রা। লা লিগার ম্যাচে রিয়াল বেতিসের বিপক্ষে গোলশূন্য ড্র করে আবারও পয়েন্ট খুইয়েছে কার্লো আনচেলোত্তির শিষ্যরা। বেনজেমা-ভিনিসিয়াসদের মামুলি মিসের খেসারত গুনতে হলো বর্তমান চ্যাম্পিয়নদের।

নিজেদের মাঠ এস্তাদিও বেনিতো ভিয়ামারিন স্টেডিয়ামে রিয়াল মাদ্রিদকে আতিথ্য জানায় রিয়াল বেতিস। ম্যাচের শুরু থেকেই বল দখলে রেখে আধিপত্য বিস্তার করে খেলে মাদ্রিদ। মধ্যমাঠের আক্রমণগুলো গুছানো হলেও অ্যাটাকিং থার্ডে গিয়ে ভিনিসিয়াসের মামুলি ভুলে বারবার খেই হারাচ্ছিল লস ব্লাঙ্ক’রা। বিপরীতে, ম্যাচের ৯ মিনিটে প্রথম সুযোগ পায় রিয়াল বেতিস। আজোসে পেরেসের বুলেট গতির শট লাফিয়ে এক হাতে ক্রসবারের উপর দিয়ে পার করে দেন থিবো কোর্তোয়া।

১২তম মিনিটে ডি-বক্সের সামনে থেকে ফ্রি কিকের সুযোগ পেয়ে দারুণভাবে কাজে লাগান রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড করিম বেনজেমা। গোল উৎসবও শুরু হয়ে যায় মাদ্রিদ শিবিরে। কিন্তু সব আনন্দ মাটি হয়ে যায় গোলের সংকেত না আসায়। বেনজেমার শট আন্টোনি রুডিগারের হাতে লেগে যাওয়ায় ভিএআরের সাহায্য নিয়ে হ্যান্ডবল দেন রেফারি।

ছবি: সংগৃহীত

৩২তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে আচমকা শটে ভীতি ছড়ান ফেদে ভালভেরদে। লাফিয়েও নাগাল পাননি বেতিস গোলরক্ষক, বল বেরিয়ে যায় ক্রসবার ঘেঁষে। গোলশূন্য ড্র নিয়ে বিরতিতে যায় দুই দল।

৫৩তম মিনিটে রিয়ালের ত্রাতা কোর্তোয়া। খুব কাছ থেকে বোরহা ইগলেসিয়াসের শট এগিয়ে এসে কোনোমতে ব্যর্থ করে দেন বেলজিয়ান গোলরক্ষক। নষ্ট হয় বেতিসের দারুণ সুযোগ। পরের মিনিটে ব্রাভোর ব্যর্থতায় এগিয়ে যাচ্ছিলো রিয়াল। ভালভেরদের দূরপাল্লার শট ধরতে গিয়ে তালগোল পাকান বেতিস গোলরক্ষক। হাত ফস্কে বল চলে যাচ্ছিল জালে! ছুটে গিয়ে ঠেকান ব্রাভো নিজেই।

ম্যাচের যোগ করা সময়ে ব্যবধান গড়ে দেয়ার হাতছানি ছিল বেনজেমার সামনে। কিন্তু ফরাসি স্ট্রাইকার শট রাখতে পারেননি লক্ষ্যে। শেষ পর্যন্ত গোল না হওয়ায় ১ পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয় কার্লো আনচেলত্তির শিষ্যদের। ২৪ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ। সমান সংখ্যক ম্যাচে টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৬২। অন্যদিকে রিয়াল বেতিসের পয়েন্ট দাঁড়িয়েছে সমান সংখ্যক ম্যাচ থেকে ৪১। ক্লাবটি রয়েছে টেবিলের পাঁচে।

/আরআইএম

 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply