পাকিস্তানে বোমা হামলায় ৯ পুলিশ সদস্য নিহত, আহত অন্তত ১১

|

পাকিস্তানের বেলুচিস্তানে পুলিশের গাড়িতে বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে ৯ পুলিশ সদস্য নিহত হয়েছেন এবং আহত হয়েছেন অন্তত ১১ জন। খবর হিন্দুস্তান টাইমসের।

সোমবার (৬ মার্চ) বেলুচিস্তান প্রদেশের বোলান এলাকায় হামলার এ ঘটনা ঘটেছে বলে দেশটির পুলিশ কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।

দেশটির জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা আবদুল হাই আমির এএফপিকে জানান, আত্মঘাতী বোমা হামলাকারী একটি মোটরবাইকে চড়েছিল এবং সে পেছন থেকে পুলিশের গাড়িতে আঘাত করে।

বেলুচিস্তানের কাচির এসএসপি মাহমুদ নোতেজাই হতাহতের তথ্য নিশ্চিত করে এএফপিকে জানান, সিবি এবং কাচি সীমান্ত-লাগোয়া বোলানের কামব্রি সেতুতে বিস্ফোরণ ঘটেছে। এ বিস্ফোরণে যারা মারা গেছেন, তারা বেলুচিস্তান প্রাদেশিক পুলিশ বাহিনীর বিশেষ বিভাগ বেলুচিস্তান কনস্ট্যাবুলারির (বিসি) সদস্য। পুলিশের এ বিভাগের সদস্যরা গুরুত্বপূর্ণ অনুষ্ঠান, কারাগারসহ স্পর্শকাতর বিভিন্ন এলাকায় নিরাপত্তাসেবা প্রদান করেন।

তিনি আরও জানান, সিবি থেকে কোয়েটায় ফেরার পথে ক্যামব্রি সেতুতে বেলুচিস্তান কনস্ট্যাবুলারির সদস্যদের বহনকারী গাড়ি পৌঁছানোর সঙ্গে সঙ্গে ওই এলাকায় বিস্ফোরণ ঘটে। আহত পুলিশ সদস্যদের উদ্ধারের করে স্থানীয় একটি হাসপাতালে নেয়া হয়েছে। ঘটনার পরপরই বোমা নিষ্ক্রিয়করণ স্কোয়াড ও নিরাপত্তা বাহিনীর কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছেছেন। বর্তমানে বোলানের ওই এলাকা ঘিরে ফেলা হয়েছে। সন্দেহভাজন হামলাকারীদের ধরতে অভিযান চলছে বলেও জানান তিনি।

এদিকে, এ হামলার দায় এখন পর্যন্ত কোনো গোষ্ঠী স্বীকার করেনি। পুলিশের তথ্য অনুযায়ী, আত্মঘাতী হামলার কারণে বিস্ফোরণ ঘটেছে বলে প্রাথমিকভাবে আলামত পাওয়া গেছে। তবে তদন্তের পরে হামলার সঠিক তথ্য জানা যাবে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply