বিসিবির সম্মাননা নেননি সাকিব

|

ছবি: সংগৃহীত

ওয়ানডে ইতিহাসের মাত্র ১৪তম ক্রিকেটার হিসেবে ৩০০ উইকেট নেয়ার কীর্তি গড়েন সাকিব আল হাসান। ২২৭ ম্যাচ খেলে তিনি এই রেকর্ড করেন। আর তার এই অর্জনে সম্মান জানাতে আগে থেকেই ক্রেস্ট বানিয়ে প্রস্তুত ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)। কিন্তু ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তা গ্রহণ করতে অস্বীকার করেন সাকিব। তিনি নামও ঘোষণা করতে নিষেধ করেন। সেই সময় তাকে বেশ রাগান্বিতও দেখা যায়।

গণমাধ্যমের সূত্রে জানা যায়, ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাকিব স্পষ্ট করেই জানিয়ে দিয়েছেন, তিনি এই সম্মাননা নিবেন না।

বিসিবির একটি সূত্র জানিয়েছে, এই সম্মাননা ক্রেস্টটি তাকে হয়তো পরে দেয়া হবে। কিন্তু প্রশ্ন থেকে যাচ্ছে, যা তিনি তাৎক্ষণিকভাবে নেননি তা তিনি পরে নিবেন কি-না!

প্রথম দুই ওয়ানডেতে অসহায় আত্মসমর্পণের পর শেষ ওয়ানডেতে ইংল্যান্ডের বিপক্ষে জয় পেয়েছে বাংলাদেশ। বলাই বাহুল্য, রেকর্ডবুক ওলটপালট করে টাইগারদের জয় এনে দিয়েছেন বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান। ৭৫ রানের দারুণ ইনিংস খেলার পাশাপাশি বল হাতে ১০ ওভারে মাত্র ৩৫ রান দিয়ে নিয়েছেন ৪টি উইকেট। এই ম্যাচেই প্রথম বাংলাদেশি হিসেবে ৩০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন নাম্বার ওয়ান অলরাউন্ডার।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply